মঙ্গলবার, অক্টোবর ২২, ২০১৯

ডেট্রয়েটের দক্ষিণ-পশ্চিমে তেলের পাইপে ছিদ্র : বায়ু দূষণ ও প্রতিবাদ

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
  • ২০১৯-০৯-১৬ ২৩:৩৭:৩৮
image

ডেট্রয়েট : ডেট্রয়েটে বায়ু দূষণের অভিযোগে একটি তেল শোধানাগার কোম্পানির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানিয়েছে একটি পরিবেশবাদী গ্রুপ। ডেট্রয়েটের দক্ষিণ-পশ্চিমে অবস্থিত ওই প্রতিষ্ঠানটি থেকে কার্বন নি:সরণ হচ্ছে বলে তাদের অভিযোগ। তারা মিশিগানের গভর্ণর এবং কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করে এই প্রতিবাদ জানিয়েছেন এবং ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছেন।
জানা গেছে, ম্যারাথন পেট্রোলিয়াম করপোরেশনের তেলের লাইন ছিদ্র হওয়ায় তা বাতাসে ছড়িয়ে পড়ছে যা বায়ু দূষণের কারণ হয়ে দাঁড়িয়েছে। সিয়েরা ক্লাব ডেট্রয়েট এর আয়োজক জাস্টিন অনবেনু বলেন, আমরা কেবল বায়ু দূষণের কারণের ব্যাখ্যা জানতে আসিনি, প্রতিষ্ঠানটিকে জবাবদিহিতার আওতায় আনারও আহবান জানিয়েছি।
বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) শহরের নিউ সেন্টারের ক্যাডিলাক প্যালেসে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আয়োজক অনবেনু। ক্যাডিলাক প্যালেসে রাজ্যের এনভায়রনমেন্ট, গ্রেট লেকস অ্যান্ড এনার্জির দপ্তর রয়েছে। এই দপ্তরটিই পরিবেশের বিষয়টি দেখভাল করে। কেবল অনবেনু নন, আরো ২০ জন প্রতিবাদের দলে ছিলেন। এদের মধ্যে ছিলেন পরিবেশ বিষয়ক আইনজীবী নিক সোরোয়েক। তিনি বলেন, আমরা প্রায়ই শুনি তেল শোধানাগারগুলো আইন মেনে পরিচালিত হয়। কিন্তু কর্তৃপক্ষ অনুমোদন নেওয়ার সময় যেসব নীতির কথা বলেন, সেটি কিন্তু মানেন না। এই সমস্যা দিনের পর দিন চলছে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর