মঙ্গলবার, অক্টোবর ২২, ২০১৯

ছাত্রদলের কার্যক্রমে নিষেধাজ্ঞা

  • ঢাকা প্রতিনিধি :
  • ২০১৯-০৯-২৪ ০১:৩৮:০৩
image

ঢাকা : আদালত ছাত্রদলের নবনির্বাচিত নেতৃত্বের কার্যক্রমের ওপরে স্থগিতাদেশ দিয়েছেন। তা ছাড়া আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে নবনির্বাচিত সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেনকে। সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার চতুর্থ সহকারী জজ নুসরাত সাহারা বীথি এক আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন। আদালতে আবেদন করেছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক আমান উল্লাহ। বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার স্থগিতাদেশের বিষয়টি নিশ্চিত করেন।
উল্লেখ্য, গত  ১৯ সেপ্টেম্বর রাতে ছাত্রদলের কাউন্সিলরদের ভোটে সভাপতি নির্বাচিত হন ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক হন ইকবাল হোসেন। তবে আজ বাদী পক্ষের আবেদনের প্রেক্ষিতে নবনির্বাচিত এ নেতৃত্বের কার্যক্রম ওপর আদালত স্থগিতাদেশ দিয়েছেন।
গত ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের কাউন্সিল হওয়ার কথা ছিল। তবে ১২ সেপ্টেম্বর আগের কমিটির ধর্ম বিষয়ক সহসম্পাদক আমান উল্লাহ ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলের ওপর নিষেধাজ্ঞা চেয়ে ঢাকার চতুর্থ সহকারী জজ আদালতে মামলা করেন। তখন শুনানি নিয়ে আদালত ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেন। একইসঙ্গে ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল করা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়েছিলেন। পাশাপাশি বিএনপির মহাসচিবসহ ১০ জন বিএনপি নেতাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। এদিকে স্থগিতাদেশ থাকা সত্ত্বেও গত ১৯ সেপ্টেম্বর কাউন্সিল করে ছাত্রদলের কমিটি গঠন করা হয়েছে। তাই সোমবার বাদী ছাত্রদলের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদককে মামলাটিতে ১৩ ও ১৪ নম্বর বিবাদী হিসেবে অন্তর্ভুক্ত করার আবেদন করেন। একইসঙ্গে কমিটির কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞারও আবেদন করেন। আদালত তার আবেদন মঞ্জুর করেছেন।


এ জাতীয় আরো খবর