শনিবার, আগস্ট ১৫, ২০২০

সাইবার অপরাধে বাহুবলের যুবক গ্রেফতার

  • হবিগঞ্জ প্রতিনিধি :
image

হবিগঞ্জ : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী, কয়েকজন মন্ত্রী এবং আরও কয়েকজন দায়িত্বপ্রাপ্ত বিশেষ ব্যক্তিকে বিকৃত ও কুরুচিপূর্ণভাবে উপস্থাপনসহ নানামুখী সাইবার অপরাধ এবং র‌্যাব পরিচয়ে প্রতারণার অভিযোগে  মাহফুজুর রহমান নবীন নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব।
গত বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে র‌্যাব-৯ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আনোয়ার হোসেন শামীমের নেতৃত্বে  র‌্যাব সদস্যরা  বাহুবল থানার আব্দুল্লাহপুর গ্রাম অভিযান চালিয়ে একটি স্যামস্যাং ব্র্যান্ডের জে২ প্রাইম সিরিজের মোবাইল ফোনসহ মাহফুজুর রহমান নবীনকে গ্রেপ্তার করে।
র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত নবীন অবৈধভাবে টাকা পয়সা হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যে বিভিন্ন ব্যক্তির ফেসবুক আইডি হ্যাক, হ্যাকের চেষ্টা ও আইডি বিনষ্ট করা, অনলাইনে র‌্যাব কর্মকর্তা পরিচয়ে প্রতারণার মাধ্যমে অর্থ উপার্জন, অশ্লীল ছবিতে বিভিন্ন ব্যক্তির মুখ জুড়ে দিয়ে সম্মানহানি, ফেসবুকে প্রধানমন্ত্রীর মানহানিকর পোস্ট এবং মন্ত্রীসহ অনেকের ছবি বিকৃত করে সম্মানহানি, মোবাইল ফোন ও ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে পর্নোগ্রাফি বহন ও সরবরাহে দীর্ঘদিন যাবৎ জড়িত। নবীনকে বুধবার রাতে বাহুবল থানায় হস্তান্তর করা হয়। বৃহস্পতিবার বিকেলে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে সাইবার অপরাধে একটি মামলা দায়ের করেছে।
র‌্যাব জানিয়েছে, নবীন প্রথমে কমিশনে (দালালি) ইট বিক্রি করতো। পরে সাইবার অপরাধে জড়িয়ে পড়ে। এক সন্তানের জনক নবীন পরিবারের খোঁজ রাখতো না। সে বাহুবল উপজেলার তিতারকোনা গ্রামের ইজাজুর রহমানের ছেলে।  

 


এ জাতীয় আরো খবর