বুধবার, নভেম্বর ২০, ২০১৯

আজ সাগিনা সিটিতে এক অন্য রকম দুর্গোৎসব পুণর্মিলনী : আয়োজনে মৃধা পরিবার

  • নিজস্ব প্রতিবেদক
  • ২০১৯-১০-১৯ ১২:২০:২২
image

সাগিনা সিটি : আজ শনিবার মিশিগান রাজ্যের সাগিনা সিটিতে শুভ বিজয়া ও শারদীয় দুর্গোৎসব পুণর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করেছে মৃধা পরিবার।  বছরের পর বছর ধরে চলছে এ আয়োজন। তবে এবারের আয়োজনে রয়েছে ভিন্নতা। গানে গানে শুধু কি জমে, তাই ফ্যাশন শো, ধামাইলসহ রয়েছে আরো একাধিক আয়োজন। সেই সঙ্গে  আমন্ত্রিত অতিথিদের পোষাক পরিধান রীতিনীতিও আছে। মূলত: সকলের অংশগ্রহণে অনুষ্ঠানকে আনন্দমুখর করতেই নেয়া হয়েছে এ প্রয়াস।
আজ (১৯ অক্টোবর) বিকাল ৫টায় বিশিষ্ট নিউরলজিস্ট ও দার্শনিক ডা: দেবাশীষ মৃধা ও তার সহধর্মিনী চিনু মৃধা’র সাগিনা সিটির ২৩, হান্টার্স রিজ ড্রাইভ রোডস্থ বাসভবনের হলরুমে  এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ওই সময় মৃধা পরিবার আমন্ত্রিত অতিথিদের সাথে শুভ বিজয়ার শুভেচ্ছা বিনিময় করবেন। এরপর স্থানীয় শিল্পীদের পাশাপাশি রয়েছে দুলাল ভৌমিকের একক সঙ্গীতানুষ্ঠান। এই সঙ্গীত সন্ধ্যায় লোকগীতি ও পল্লীগীতি গানকে প্রাধান্য দেয়া হয়েছে।

সঙ্গীতানুষ্ঠান শেষে ফ্যাশন শো, ধামাইলসহ আকর্ষণীয় সব অনুষ্ঠান চলবে মধ্যরাত পর্যন্ত। আয়োজকদের পক্ষ থেকে আমন্ত্রিত অতিথিদের পোষাক পরিধান রীতিনীতিও ঘোষণা করা হয়েছে। সে মোতাবেক পুরুষরা পায়জামা-পাঞ্জাবী,  মহিলারা ঐতিহ্যবাহী শাড়ি (জামদানি, কাতান, গরদ) এবং শিশু কিশোররা দেশী পোষাক পরিধান করতে পারবেন। এসব আয়োজনের কোন এক সময় ডিনার পার্টিতে থাকবে মজার মজার সব খাবার। সাথে থাকছে মিষ্টান্ন জাতীয় হরেক রকম দ্রব্য। উল্লেখ্য, মৃধা পরিবার শারদীয় দুর্গোৎসব শেষে শুভ বিজয়া ও শারদীয় দুর্গোৎসব পুণর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে আসছেন অনেক বছর ধরে। আর এই পুণর্মিলনী অনুষ্ঠানে তাদের বন্ধু-বান্ধব এবং পরিবারের সাথে সংশ্লিষ্টরা থাকেন আমন্ত্রিত। 


এ জাতীয় আরো খবর