শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯

মানসিক বিপর্যয়কর সম্পর্কের পর স্বাস্থ্যের গুরুত্ব নিয়ে কথা বললেন ওলিভিয়া মুন

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
  • ২০১৯-১১-০১ ০৪:৪৯:২৪
image

ডেট্রয়েট : অভিনেত্রী এবং আন্দোলনকর্মী অলিভিয়া মুন বলেছেন, মানসিকভাবে বিপর্যয়কর সম্পর্কের ওপর স্বাস্থ্য কিভাবে ঠিক রাখা যায় সেই বিষয়ে নিজের জীবন এবং ক্যারিয়ারের ওপর বিনিয়োগ করার উপায় তাকে শিখতে হয়েছিল। রবিবার যুবক উদ্যোক্তাদের সঙ্গে আলোচনার সময় এই কথা বলেন মুন।
অলিভিয়া মুন ডেট্রয়েটের ম্যাসোনিক টেম্পলে ‘ফোর্বস আন্ডার-৩০’ শীর্ষক সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি সেখানে নারীদের স্বাস্থ্য ও কল্যাণ নিয়ে কথা বলেন। ৩৯ বছর মুন তার ক্যারিয়ার শুরু করেন সম্প্রচার সাংবাদিকতার মাধ্যমে। এরপর তিনি ২০০৬ সালে সিরিজ ‘বিয়ন্ড দ্য ব্রেক’ এ অভিনয় করেন। এইচবিওতে নাটক ‘দ্য নিউজরুম’, এক্স মেন : অ্যাপোকলিপস এবং কমেডি সেন্ট্রালস দ্য ডেইলি শো’তে প্রতিনিধির ভূমিকায় অভিনয় করে খ্যাতি অর্জন করেন। মুনকে আমন্ত্রণ জানানো হয়েছিল, তিনি কিভাবে তার আবেগের সঙ্গে মানিয়ে নিয়েছিলে এবং সুস্বাস্থ্য নিয়ে হলিউড ক্যারিয়ার শুরু করেছিলেন।
মুনের সাক্ষাৎকার নিয়েছেন ফোর্বস উইমেনের সম্পাদক ম্যাগি ম্যাকগ্রার্থ। সাক্ষাৎকারে মুনের অতীত সম্পর্কের কথা উঠে আসে। তিনি এই সম্পর্ককে বর্ণনা করেন মানসিকভাবে বিপর্যয়কর হিসেবে। মুন এই সময় তার বিগত বয়ফ্রেন্ড অ্যারন রজার্সের নাম সরাসরি বলেননি। যদিও তিনি সাম্প্রতিক বছরের ঘটনার কথা বলেন যখন তিনি দ্য প্রিডেটর’ চলচ্চিত্রে অভিনয় করেন। মুন এবং রজার্স ২০১৭ সালে আলাদা হন।
মুন বলেন, আমি ওই সম্পর্কে ততোটা উত্তেজিত ছিলাম না। আমি পেছনে ফিরে তাকালে দেখতে পাই যে, আমি দুইটি টিভি শো বিক্রি করেছিলাম যখন আমার ওই সম্পর্ক চলছিল। এটা খুবই কঠিন ছিল। কারণ ওই সম্পর্কে আমি তার কাছ থেকে কোনো সমর্থন পাইনি। অথচ সে তার প্রয়োজনে আমাকে চেয়েছে। আমি শূণ্য হাতেই ত্যাগ করেছিলাম। রজার্সের মুখপাত্র এ বিষয়ে তাৎক্ষনিকভাবে কোনো মন্তব্য করেননি। মুন বলেন, আমি মোবাইলে রিমাইন্ডার দিয়ে রাখতাম প্রতিদিন যাতে আমি আধা ঘন্টা নিজের জন্য ব্যয় করতে পারি। এটা ছিল সচেতনতামূলক কাজ। কারণ এটা প্রাকৃতিক বিষয় নয়। এই অনুভূতিটাও স্বাভাবিক নয়।
মুন জানান, অভিনয় করার সময়ও তিনি অসুস্থ ছিলেন। তিনি বিষন্নতা ও ব্যথার সমস্যায় ভুগছিলেন। গত মার্চে তার তলপেটে ক্যানডিডা বেড়েছিল। এজন্য ব্যাপক ব্যথা হয়েছিল তার। তিনি জানান, তিনি সবসময় শুভাকাঙ্খীদের সঙ্গে সময় কাটানোর চেষ্টা করেছেন। এটা সবাইকে করার আহবান জানিয়েছেন তিনি। আর ওইসব পুরুষদের ত্যাগ করতে বলেছেন তিনি।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর