শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯

বাংলা সংস্কৃতিকে আমাদের মাঝে ধরে রাখতে কাজ করছে মিশিগানের বাংলা স্কুল অব মিউজিক : ডা মৃধা

  • ফার্মিংটন হিলস থেকে চিনু মৃধা :
  • ২০১৯-১১-১১ ১০:৩৯:১১
image

ফার্মিংটন হিলস : বিশিষ্ট নিউরলজিস্ট এবং দার্শনিক ডা: দেবাশীষ মৃধা বলেছেন, ভাষা-সাহিত্য, আচার-আচরণ, জীবনযাপন প্রণালী ইত্যাদির ওপর ভিত্তি করে গড়ে ওঠে মানুষের সংস্কৃতি। দীর্ঘকাল ধরে গড়ে ওঠা এই সংস্কৃতি সংশ্লিষ্ট অঞ্চলের মানুষের প্রকৃত পরিচয় বহন করে। আর এই বাংলা সংস্কৃতিকে আমাদের মাঝে ধরে রাখতে মিশিগানের বাংলা স্কুল অব মিউজিক অক্লান্ত ভাবে কাজ করে যাচ্ছে। ডা: দেবাশীষ মৃধা গতকাল দুপুরে ফার্মিংটন হিলস সিটিতে মিশিগান বাংলা স্কুল অব মিউজিক আয়োজিত ঘরোয়া সঙ্গীতের আসরে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।  


ডা: দেবাশীষ মৃধা তার বক্তব্যে আরো বলেন, এই প্রবাস জীবনে একমাত্র অনুরাগীগণ ব্যতিত সঙ্গীত জগতে বিচরণ তেমন একটা সহজ নয়। এ কঠিন ধ্যান-ধারণাকে মিথ্যা প্রতিপন্ন করে আকরাম হোসেন এই কঠিন পর্দাটি এখানকার নতুন প্রজন্মের জন্য উন্মুক্ত করে দিয়েছেন। শত বাধা বিপত্তিকে অতিক্রম করে ছোট ছোট শিশু কিশোরদের মধ্যে বাংলা সংগীত চর্চা অব্যাহত  রাখার জন্য তিনি আকরাম হোসেনকে ধন্যবাদ জানান। এছাড়া তিনি তার বক্তব্যে স্কুলের সাথে জড়িত বিশেষ করে স্কুলের প্রতিষ্টাতা আকরাম হোসেনের কন্যা এথিনা আকরাম ও জামাতা মাথউ কোহন, উত্তম বড়ুয়া, নাজমুল আনোয়ার, আইরিন সুলতানা, চিনু মৃধাসহ অন্যান্যদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। তিনি সকলকে বাংলা স্কুলের সাথে সম্পৃক্ত থাকার পাশাপাশি সহযোগিতার হাত বাড়ানোর জন্য অনুরোধ জানান। 


ঘরোয়া এই সঙ্গীত আসরে শিশু শিল্পীদের মধ্যে পুষ্পিতা, প্রজিতা, প্রমিতা, অমিয়, দীপ্ত, প্রানবিন্দু, ঐশী, পার্থ, দীতি, দেবর্ষি, শ্রেয়সী, অদিতি, পূর্বা, অমিতা, জারা, বিথী ও অহনা এবং বড়দের মধ্যে চিনু মৃধা, সুব্রত মোহান্ত, মৌ মোহান্ত, সঞ্জীব চৌধুরী, শিউলী বড়ুয়া, নাজমুল আনোয়ার, আইরিন সুলতানা, অপূর্ব কান্তি চৌধুরী, জোসনা বিশ্বাস, এথিনা আকরাম, আজমল হোসেন  এবং আকরাম হোসেন সংগীত পরিবেশন করেন ।


এ জাতীয় আরো খবর