শুক্রবার, ডিসেম্বর ৬, ২০১৯

এয়ার মেসেসের সংঘর্ষে মেট্রো ডেট্রয়েটে তুষার ঝড়

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
  • ২০১৯-১১-১২ ০৬:৫৫:১৬
image

মেট্রো ডেট্রয়েট : এয়ার মেসেসের সংঘর্ষে মেট্রো ডেট্রয়েটে শুরু হয়েছে তুষার ঝড়। মেট্রো ডেট্রয়েট কাজের সপ্তাহ শুরু হওয়ার সাথে সাথে তুষারপাতের প্রাক্কলন ২ থেকে ৪ ইঞ্চি থেকে আপগ্রেড করা হয়েছে। যা রবিবার ৪ থেকে ৬ ইঞ্চি পূর্বাভাস করা হয়েছে। যদি অনুমানগুলি সত্য প্রমাণিত হয়, তবে ডেট্রয়েট ১১ নভেম্বর ২০১৯ সালের জন্য একটি নতুন তুষারপাতের রেকর্ড তৈরি করবে। কারণ ১৯৮৪ সালে এই দিনটিতে দেখা যাওয়া ৪.১ ইঞ্চি কেবল শীর্ষে ছিল না, সম্ভাব্যভাবে এটি রেকর্ড করেছিল। ইতিহাসে মাত্র দুটি নভেম্বর দিনে ছয় ইঞ্চি বা তারও বেশি রেকর্ড তুষারপাত হয়েছে। এর একটি সংঘটিত হয়েছিল ১৯২৫ সালে, অন্যটি ২০১৫ সালে।
ন্যাশনাল ওয়েদার সার্ভিসের আবহাওয়াবিদ স্টিভেন ফ্রেইট্যাগ বলেছেন, আজ দিনব্যাপী তুষারপাতের কথা বলা হয়েছে এয়ার মেসের সংঘাত থেকে এটি হতে পারে। ওহাইও উপত্যকার আর্দ্র বায়ু কানাডার আর্কটিক সাগরের বাতাসের সঙ্গে একটা সংযোগ ঘটতে পারে। দক্ষিণ-পূর্ব মিশিগানের বেশিরভাগ অংশ লেপার, লিভিংস্টন, ওকল্যান্ড, ম্যাকম্ব, শিয়াওয়াসি, জেনি, ওয়াশটেনা, লেনাও, মনরো এবং ওয়েইন কাউন্টিতে মধ্যরাত পর্যন্ত শীতের আবহাওয়ার হওয়ার সতর্কবার্তা আছে।
ন্যাশনাল ওয়েদার সার্ভিসের পূর্বাভাস অনুসারে, তুষার শহরে আসার সাথে সাথে কুইবেক থেকে শীতল বাতাস নিয়ে আসা একটি উপরিভাগের শীতল সম্মুখভাগ এই অঞ্চলটি ছড়িয়ে দেবে বলে আশা করা হচ্ছে। খানিকটা দূরে উত্তর, থাম্ব অঞ্চলে ছয় থেকে আট ইঞ্চি পর্যন্ত তুষার জমে থাকা আশা করা যায় এবং এক ফুট পর্যন্ত সম্ভব হয়। মঙ্গলবারের মধ্যে পূর্বাভাসটি আরও বাড়িয়ে দিয়েছে যে ডেট্রয়েট কেবল ২০ এর দশকের মাঝামাঝি পৌঁছে যাবে এবং নভেম্বরের দিকে উচ্চ তাপমাত্রার জন্য এখন নিম্নতম মাত্রা নির্ধারণ করবে।
সপ্তাহটি যত বাড়ছে, শীত আরও তীব্র হবে বলে আশা করা হচ্ছে। মঙ্গলবারের উচ্চতা ২৮ এর কাছাকাছি হওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে, সর্বনিম্ন ১ থেকে ১৬ এর কাছাকাছি থাকবে, যখন তাপমাত্রা বুধবার হিমাঙ্কের নীচে থাকবে তখন সর্বোচ্চ ৩০ এর কাছাকাছি এবং কমপক্ষে ২৩ এর মধ্যে থাকবে। তবে দিনের বেশিরভাগ সময়ই রোদ্র থাকবে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর