শুক্রবার, ডিসেম্বর ৬, ২০১৯

প্রেসিডেন্ট নির্বাচন : মিশিগানে প্রাইমারি তালিকায় ট্রাম্প ও ব্লুমবার্গ

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
  • ২০১৯-১১-১২ ০৭:২০:১৯
image

মিশিগান : মিশিগান রাজ্যে আগামী বছরেরর ১০ মার্চ প্রেসিডেন্ট নির্বাচনের প্রাইমারি ভোট অনুষ্ঠিত হবে। এতে লড়াইয়ের জন্য প্রস্তুতি নিচ্ছেন ২২ প্রার্থী। এর মধ্যে ১৮ জন ডেমোক্র্যাট এবং ৪ জন রিপাবলিকান। শুক্রবার মিশিগানের সরকার এই তথ্য জানিয়েছে।
প্রার্থীদের তালিকাও প্রকাশ করেছে রাজ্য সরকার। তালিকায় নিউ ইয়র্ক সিটির সাবেক মেয়র মাইকেল ব্লুমবার্গও আছেন। এই ডেমোক্র্যাট এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেননি। আর প্রেসিডেন্ট ট্রাম্পকে তিনজন রিপাবলিকান প্রার্থীর মোকাবেলা করতে হবে। রাষ্ট্রীয় আইনের অধীনে, সেক্রেটারি অফ স্টেটস জোসেলিন বেনসনকে তাদের দলের মনোনয়নের জন্য জাতীয় সংবাদমাধ্যম দ্বারা সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার পক্ষে সাধারণত সমর্থিত ব্যক্তিদের একটি তালিকা জারি করতে হয়। মঙ্গলবার বিকেল ৪ টার মধ্যে মিশিগানের ডেমোক্র্যাট পার্টির চেয়ারম্যান এবং রিপাবলিকান পার্টির চেয়ারম্যানকে তাদের নিজ নিজ দলের প্রার্থীদের আনুমানিক তালিকা দাখিল করতে হবে।
যে প্রার্থীরা দলীয় চেয়ারম্যানের বা রাজ্যের সচিবের তালিকা তৈরি করেন তাদের ব্যালটে জায়গা সুরক্ষার জন্য আর কিছু করার প্রয়োজন হয় না। প্রার্থীরা ১৩ ডিসেম্বর বিকেল ৪টা পর্যন্ত প্রত্যাহার করার সময় পাবেন। ব্যালটে নাম লেখাতে একজন প্রার্থীকে ১১ হাজার ৩০০ বৈধ ভোটারের স্বাক্ষর লাগবে।
বেনসনের তালিকায় থাকা জিওপি প্রার্থীরা হলেন সাবেক দক্ষিণ ক্যারোলিনা গভর্নর মার্ক সানফোর্ড, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, সাবেক ইলিনয়ের রিপাবলিকান কংগ্রেসম্যান জো ওয়ালশ এবং ম্যাসাচুসেটওে গভর্ণর বিল ওয়েল্ড। বেনসনের তালিকায় ডেমোক্র্যাটিক প্রার্থীরা হলেন- কলোরাডোর সিনেটর মাইকেল বেনেট, সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন, নিউ ইয়র্ক সিটির সাবেক মেয়র মাইকেল ব্লুমবার্গ, নিউ জার্সির সিনেটর কোরি বুকার, মন্টানার সাবেক গভর্নর স্টিভ বুলক, সাউথ বেন্ডের মেয়র পিট বাটিগিগ, জুলিয়ান কাস্ত্রো, জন ডেলানি, তুলসী গ্যাবার্ড, কমলা হ্যারিস, অ্যামি ক্লাবুচার, ব্যবসায়ী ওয়েইন মেসাম, বার্নি স্যান্ডার্স, জো স্টেস্টাক, ব্যবসায়ী টম স্টিয়ার, এলিজাবেথ ওয়ারেন, লেখক মারিয়ানা উইলিয়ামসন এবং ব্যবসায়ী অ্যান্ড্রু ইয়াং।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর