শুক্রবার, ডিসেম্বর ৬, ২০১৯

হঠাৎ অচল ফেসবুক ইনস্টাগ্রাম

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
  • ২০১৯-১১-২৮ ২২:৫৬:৫৩
image

হ্যামট্রাম্যাক : জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠান ফেসবুক এবং এর সহযোগী প্রতিষ্ঠান ইনস্টাগ্রাম হঠাৎ অচল হয়ে পড়ছে। সকাল ৯টা  থেকে মিশিগানসহ বিশ্বের বিভিন্ন দেশের ব্যবহারকারীরা ফেসবুক ইনস্টাগ্রামে ঢুকতে পারছেন না। কোন কোন ব্যবহারকারী তাদের পোষ্ট কিংবা ছবি আপলোড করতে পারছেন না।
ফেসবুক এবং ইনস্টাগ্রাম বিকল হয়ে পড়ায় অসংখ্য ব্যবহারকারীরা  সমস্যায় পড়েছেন। এ সমস্যা বিশ্বজুড়েই দেখা দিয়েছে। তবে প্রত্যেকে নয় বরং কিছু কিছু ব্যবহারকারী এ সমস্যায় পড়েছেন। অনেক ব্যবহারকারী বলেছেন, তারা ফেসবুকে স্বাভাবিকভাবেই ঢুকতে পেরেছেন। তবে ফেসবুকের গুরুত্বপূর্ণ কিছু কাজ তারা করতে পারছেন না। উদাহরণ হিসেবে ফেসবুকে নতুন কোনো পোস্ট করা যাচ্ছে না বলে জানিয়েছেন তারা।
ফেসবুকের অপর সহযোগী বার্তা আদান প্রদানের প্ল্যাটফর্ম ম্যাসেঞ্জার ব্যবহারেও একই ধরনের সমস্যা দেখা দিয়েছে। সোশ্যাল মিডিয়া সাইট জানিয়েছে, যে তারা বিষয়গুলি সম্পর্কে সচেতন এবং তা সমাধানের জন্য কাজ চলছে।
উল্লেখ্য, গত আগস্টেও এভাবে থমকে যায় ফেসবুক। এছাড়া ২০১৭ সালে বিশ্ব জুড়ে ডাউন হয়ে গিয়েছিল ফেসবুক ও ইনস্টাগ্রামে। তখন লক্ষ লক্ষ ব্যবহারকারীরা ফেসবুক ব্যবহার করতে গিয়ে অসুবিধার সম্মুখীন হন। অনেকেই দেখেন ফেসবুক ওয়েবসাইটে গেলে একটি ‘কালো’ পেজ খুলে যায়। কোনও পেজ ‘রিফ্রেস’ করাও যাচ্ছিল না। লগ আউটের অপশনও দেখা যাচ্ছিল না। প্রযুক্তিগত সমস্যার কারণেই এমনটা হয়ে থাকে।


এ জাতীয় আরো খবর