শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯

‘বক্সার’ ট্রাম্প!

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
  • ২০১৯-১১-২৯ ০৫:২৯:৪৬
image

ছবি : ফেসবুক থেকে সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প স্পষ্টবাদী আচরণের জন্য পরিচিত। গত বুধবার তিনি টুইটারে ‘বক্সার’ হিসেবে নিজের একটি ছবি পোস্ট করেছেন। ছবিতে দেখা যায়, হাতে বক্সিং গ্লাভস এবং কোমরে চ্যাম্পিয়নশিপ বেল্ট পরে বীরবেশে দাঁড়িয়ে আছেন ট্রাম্প। তবে ছবির নীচে কোন ক্যাপশন ছিল না। নিজের এ ধরণের ছবি পোস্ট করে তিনি বুঝাতে চেয়েছেন যে, তার শরীর একজন বক্সারের মতোই ‘সবল’ দেখতে। মূলত ছবিটি সিলভেস্টার স্ট্যালিয়নের চলচ্চিত্র ‘রকি-৩’এর প্রচার পোস্টার থেকে নেয়া হয়েছে।
প্রশ্ন হলো, হঠাৎ কেন নিজেকে বক্সার হিসেবে উপস্থাপন করতে চাইলেন ট্রাম্প? ফ্লোরিডায় মঙ্গলবার এক র্নিবাচনী প্রচারে গিয়ে তার হাসপাতালে যাতায়াত নিয়ে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট। গত শনিবার ওয়াশিংটনের বাইরে সরকারি হাসপাতালে গিয়েছিলেন তিনি। ট্রাম্পের দাবি, এরপর তাকে নিয়ে মার্কিন গণমাধ্যমগুলো কাল্পনিক সংবাদ প্রকাশ করেছে।
তিনি বলেন, অধিকাংশ গণমাধ্যম দাবি করছে ওয়ালটার রিড সামরিক হাসপাতালে ভর্তি হওয়ার সময় তার বড় ধরনের হার্ট এটাক হয়েছে। এছাড়া কোনো খবর তারা প্রকাশ করেনি। এতেই গণমাধ্যমের ওপর আবারো ক্ষেপেছেন ট্রাম্প। গত ফেব্রুয়ারিতে সর্বশেষ চিকিৎসা প্রতিবেদন অনুসারে, ট্রাম্প কিছুটা মোটা হয়ে গেছেন। কিন্তু তার স্বাস্থ্য ভালো।
এদিকে মার্কিন  প্রেসিডেন্ট  এখন ইমপিচমেন্ট তদন্তের মুখে। তাছাড়া আগামী বছর মার্কিন নির্বাচন নিয়েও রাজনীতির মাঠ এখন সরগরম। এমন সময়ে  প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কেন এরকম একটি পোস্ট করলেন তা নিয়ে জল্পনা তুঙ্গে। ইতিমধ্যে ছবিটি লাইক পেয়েছে ৫ লাখ ৪৮ হাজারটি, তাছাড়া রিটুইট করা হয়েছে ১ লাখ ৬৩ হাজার বার এবং এতে মন্তব্য করা হয়েছে ১ লাখ ২৯ হাজার বার। প্রশ্ন উঠেছে, মার্কিন প্রেসিডেন্ট যখন একসঙ্গে এতগুলি চাপের মুখে তখন কি? তিনি এই ছবি দিয়ে নিজের শক্তিশালী ভাবমূর্তিকে তুলে ধরতে চাইলেন। 


এ জাতীয় আরো খবর