বুধবার, জানুয়ারী ২২, ২০২০

মিশিগানে একদিনে দুই লাখ ডলারেরও বেশি গাঁজা বিক্রি

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
  • ২০১৯-১২-০৫ ০০:৪২:২৩
image

অ্যান আরবার : গত রোববার মিশিগানে অনুমোদিত গাঁজার দোকান গুলোতে ২ লাখ ২১ হাজার ডলারের গাঁজা বিক্রি হয়েছে। বিনোদনের মাধ্যম হিসেবে গাঁজা বৈধতা পাওয়ার প্রথম দিনেই এতো পরিমাণ বিক্রি হয়। অ্যান আরবরে তিনটি প্রতিষ্ঠানকে গাঁজা বিক্রির অনুমোদন দেয়া হয়েছে।
২ লাখ ২১ হাজার ডলার গাঁজা বিক্রি বাবদ রাজ্য সরকারকে ১০ ভাগ বর্ধিত শুল্ক হিসেবে ২২ হাজার ১০০ ডলার দেওয়া হয়েছে। আর বিক্রয় কর দেওয়া হয়েছে ১৪ হাজার ৫৮৬ ডলার। মারিজুয়ানা রেগুলেটরি অথরিটি এই তথ্য জানিয়েছে। এর ১৩ মাস আগে ভোটাররা বিনোদনের মাধ্যম হিসেবে গাঁজার কেনাবেচার পক্ষে ভোট দেন। বিভিন্ন এলাকা থেকে অ্যান আরবরে অনেকে গাঁজা কিনতে আসে। আশা করা হচ্ছে, প্রথম বছরেই কয়েক মিলিয়ন ডলারের গাঁজা বিক্রি হবে। ২০১৮ সালের পহেলা নভেম্বর থেকে ২২ নভেম্বর, ২০১৯ সাল পর্যন্ত চিকিৎসার ক্ষেত্রে ২৬৯ দশমিক ৫ মিলিয়ন ডলারের গাঁজা বিক্রি হয়েছিল।
গত বুধবার পর্যন্ত ১৮  বছরের উর্ধে প্রাপ্তবয়স্কদের কাছে গাঁজা বিক্রির জন্য রাজ্য ছয়টি খুচরা লাইসেন্স, তিনটি প্রসেসরের লাইসেন্স, ছয় শ্রেণির সি বর্ধমান লাইসেন্স এবং একটি ইভেন্ট আয়োজক, সুরক্ষা সম্মতি এবং সুরক্ষিত ট্রান্সপোর্টারের জন্য একটি করে লাইসেন্স  প্রদান করেছে। অ্যান আরবার, এভার্ট এবং মোরেনসির ছয় খুচরা বিক্রেতা জানিয়েছেন যে, তারা এই সপ্তাহে বিনোদনমূলক বিক্রি শুরু করেছেন। অবশ্য মিশিগানের ১,৪০০ এরও বেশি পৌরসভা তাদের সম্প্রদায়ের কাছে গাঁজা বিক্রি কিংবা ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি প্রদান করেনি।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর