মঙ্গলবার, সেপ্টেম্বর ২২, ২০২০

মেট্রো ডেট্রয়েটে শীতকালীন ঝড়ের সতর্কতা : ৭ থেকে ৮ ইঞ্চি তুষারপাত

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ডেট্রয়েট : জাতীয় আবহাওয়া পরিষেবা বিভাগ মিশিগানের মেট্রো ডেট্রয়েটে শীতকালীন ঝড়ের সতর্কতা জারি করেছে । এই সতর্কতায় মেট্রো ডেট্রয়েটের বেশিরভাগ অঞ্চলে তুষারপাতের পরিমাণ ৭ থেকে ৮ ইঞ্চি পৌঁছাবে বলে আশা করা হচ্ছে। এই সপ্তাহের শেষে এই অঞ্চলের জন্য তুষারপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। তুষারপাত বন্ধের পর বৃষ্টি হবে বলে আশা করা হচ্ছে।
মিশিগানের মেট্রো ডেট্রয়েটে শীতকালীন স্টর্ম ওয়াচ শুক্রবার মধ্য রাতে শুরু হবে। যা শনিবার সকাল পর্যন্ত কার্যকর থাকবে। তবে শুষ্ক বায়ু প্রবেশের সাথে সাথে তাপমাত্রা বৃদ্ধি পাবে। ফলে তুষারপাতের অবসান ঘটতে পার এবং বৃষ্টিপাত হতে পারে।। ছয় ঘন্টা ধরে প্রচুর পরিমাণে তুষারপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ। আন্তঃসীমান্তের ৯৪ এর দক্ষিণ পূর্ব মিশিগানে  ৩ থেকে ৫ ইঞ্চি এবং উত্তর ও পশ্চিম অঞ্চল ৫ থেকে ৮ ইঞ্চি ভারী তুষারপাতের সম্ভাবনা রয়েছে। শনিবার দুপুরে তুষারসহ সম্ভবত বৃষ্টিও হতে পারে। বিকেলে তাপমাত্রা  বৃদ্ধির সাথে সাথে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 
এদিকে এই তুষারপাত রাস্তাগুলোর দৃশ্যমানতাকে প্রভাবিত করবে এবং বিপজ্জনক ভ্রমণের দিকে নিয়ে যাবে বলে কর্মকর্তারা সতর্ক করেছেন।
শুক্রবার, ওবারল্যান্ড পাহাড়ের ওকল্যান্ড কাউন্টি শহরের কর্মকর্তারা তুষারপাত নিয়ে জরুরি অবস্থা ঘোষণা করেছেন। যা শুক্রবার মধ্যরাত থেকে রবিবার দুপুরের মধ্যে কার্যকর হবে। ঘোষণা কারণ হিসেবে বলা হয়েছে, পূর্ব সতর্কতা। বরফ অপসারণ ক্রুদের যত তাড়াতাড়ি সম্ভব রাস্তা পরিষ্কার করতে সক্ষম করতে আবাসিক রাস্তায় পার্কিং নিষিদ্ধ করা হয়েছে। কেউ তা অমান্য করলে রোডওয়েতে পার্ক করা যানবাহনগুলিকে টিকেট দেওয়া যেতে পারে।
উল্লেখ্য, সর্বশেষ ভারী তুষারপাত নভেম্বরের মাঝামাঝি সময়ে হয়েছিল যখন উুঁচ উপদ্বীপে ৮-১০ ইঞ্চি এবং নিম্ন উপদ্বীপে ৪ ইঞ্চিরও বেশি ছিল। আবহাওয়াবিদরা সপ্তাহান্তে তুষারপাতের কোনও রেকর্ড ভাঙ্গার আশা করছেন না। 

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর