বুধবার, জুলাই ১৫, ২০২০

মিশিগানে করোনায় আরো ২৫ জনের প্রাণহানি

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং : মিশিগানের প্রাণঘাতী করোনা ভাইরাসে আরো ২৫ জনের প্রাণ গেছে। বৃহস্পতিবার রাজ্যের স্বাস্থ্য ও মানব সেবা বিভাগ এই তথ্য জানিয়েছে। তবে এই তালিকায় ১৩ জনের তথ্য আগের বলে জানানো হয়েছে। আক্রান্ত এবং মৃত্যু উভয়ই মিশিগানে কমছে। ফলে জনস হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যানে মিশিগান দেশের মধ্যে আক্রান্তে নবম এবং মৃত্যুতে ষষ্ঠ স্থানে আছে।
রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৫ হাজার ৫৯৫ জনের। আর নতুন করে বৃহস্পতিবার আক্রান্ত হয়েছে ২০৬ জন। মোট সংক্রমিত মানুষের সংখ্যা ৫৮ হাজার ২৪১ জন। পঞ্চম দিনের মতো রাজ্যে মৃতের সংখ্যা ৪০ এর নীচে থাকলো। গত ৫ দিনে গড়ে কোভিড-১৯ রোগে ২৬ জনের মৃত্যু হয়েছে। এর আগের ৫ দিনে এই সংখ্যা ছিল ৪৫ জন। সংক্রমণের সংখ্যাও কমেছে ক্রমেই। গত ৫ দিনে গড়ে ২৭১ জনের শরীরে করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গেছে। এর আগের ৫ দিনের এই সংখ্যা ছিল ৪০১ জন।
মৃত্যু এবং আক্রান্তের সংখ্যা কয়েক সপ্তাহ ধরে হ্রাস পাওয়ায় গভর্ণর গ্রেচেন হুইটমার স্টে হোম অর্ডার আংশিক প্রত্যাহার করেছেন। আগামী সপ্তাহ থেকে রেস্টুরেন্ট এবং বার খুলে দেওয়া হচ্ছে। তবে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে চালাতে হবে। ৮ জুন থেকে চালু হচ্ছে এগুলো। চলতি সপ্তাহ থেকে ব্যবসা-বাণিজ্য চালানো যাবে পূর্বানুমতি ছাড়াই। তিনি ১০০ জনের সমাবেশেরও অনুমতি দিয়েছেন। এপ্রিলের চেয়ে মে মাসে আক্রান্ত এবং মৃত্যু উভয়ই তাৎপর্যপূর্ণভাবে হ্রাস পেয়েছে। জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা বয়স্ক বিশেষ করে যারা অন্যান্য দুরারোগ্য ব্যাধিতে ভুগছেন তাদের সতর্ক করেছেন। মেট্রো ডেট্রয়েটেসহ ওয়েইন, অকল্যান্ড এবং ম্যাকম্ব কাউন্টিতে মোট আক্রান্তের ৬১ ভাগ এবং মৃতের ৭৭ ভাগ রয়েছে। বুধবার পর্যন্ত এই তথ্য পাওয়া গেছে। 

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর