বুধবার, জুলাই ১৫, ২০২০

করোনায় আক্রান্ত হয়ে আইসিইউতে অতিরিক্ত সচিব মাহমুদ হাসান

  • মোফাজ্জল ইসলাম সজীব :
image

হবিগঞ্জ : নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে চিকিৎসাধীন হবিগঞ্জের সাবেক জেলা প্রশাসক, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদ হাসান এর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। বর্তমানে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) রাখা হয়েছে। তার অবস্থা স্থিতিশীল নয়। একই সাথে তার স্ত্রী এবং দুসন্তান সীমান্ত ও সমুদ্রও করোনায় আক্রান্ত হয়েছেন। তবে তাদের অবস্থা গুরুতর নয়।
পরিবেশ ও বন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদ হাসান  সম্প্রতি জ্বর ও গলা ব্যাথায় আক্রান্ত হন। গত সপ্তাহে তার করোনা পরীক্ষায় পজিটিভ ফলাফল আসে। ইতোমধ্যে তার অবস্থার অবনতি হলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে। সেখানে তিনি ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। পরে তার পরিবারের অন্যান্য সদস্যের করোনা পরীক্ষা করা হলে সকলেরই ফলাফল পজেটিভ আসে। তাদের রোগমুক্তির জন্য জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন সকলের কাছে দোয়া চেয়েছেন।
উল্লেখ্য, মাহমুদ হাসান ২০১০ হতে ২০১২ পর্যন্ত হবিগঞ্জে জেলা প্রশাসক হিসেবে অত্যন্ত দক্ষতা ও কর্মনিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। তিনি হবিগঞ্জের দ্বিতীয় সর্বোচ্চ সময়কালের জন্য জেলা প্রশাসক ছিলেন। একজন সৎ প্রশাসক হিসেবে তিনি সকলের কাছে জনপ্রিয় ছিলেন। হবিগঞ্জ থেকে বদলী হয়ে তিনি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিবের দায়িত্ব পালন করেন। পরে দুদকের মহাপরিচালক এবং ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। 


এ জাতীয় আরো খবর