সোমবার, নভেম্বর ৩০, ২০২০

মিশিগানে গ্রীষ্মকালীন ক্যাম্প ও স্কুলের খেলাধুলায় নিষেধাজ্ঞা প্রত্যাহার

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং : মিশিগানের গভর্ণর গ্রেচেন হুইটমার শুক্রবার একটি নির্বাহী আদেশ জারি করেছেন। এতে রাতে গ্রীষ্মকালীন ক্যাম্ড এবং স্কুলের খেলাধুলার ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। সোমবার থেকে এগুলো শুরু হচ্ছে। করোনা ভাইরাসে আক্রান্ত এবং মৃত্যু উভয়ই কমায় এই নির্দেশনা জারি করা হলো।
হুইটমারের আদেশে বিশেষ করে কে-১২ স্কুলের খেলাধুলা এবং স্কুলের অন্যান্য কার্যক্রম শুরু করার কথা বলা হয়েছে। তবে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। পারিবারিক গ্রীষ্মকালীন ক্যাম্প যেমন মিলফোর্ডের ডিয়ারবর্ন ক্যাম্প ২৮ জুন থেকে শুরু হচ্ছে। এজন্য বুকিং নেওয়াও শুরু হয়ে গেছে।
রাস্টিক এবং রিসোর্ট ক্যাবিন, ফুল হুকআপ এবং ইলেক্ট্রিক সাইট এবং প্রিমিটিভ ক্যাম্পিং পাওয়া যাচ্ছে। তবে তাবু পাওয়া যাবে না। শুক্রবার হুইটমারের স্টে হোম অর্ডারের মেয়াদ শেষ হচ্ছে। মিশিগানে শুক্রবার করোনা ভাইরাসে আরো ৮ জনের প্রাণহানি হয়েছে। সম্ভাব্য ৩ জনের মৃত্যু এই তালিকায় আছে। এ নিয়ে রাজ্যে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৯৯৩ জনে।
স্বাস্থ্য বিভাগ শুক্রবার জানায়, ২৪ ঘন্টায় ১২৫ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। মোট আক্রান্তের সংখ্যা পৌছেছে ৬৫ হাজার ৪৪৯ জনে। সম্ভাব্য আক্রান্ত ধরা হয়েছে ৫ হাজার ৯৫০ জন।
মিশিগানে আক্রান্ত এবং মৃতের সংখ্যা উভয়ই কমেছে। রাজ্যে গত সপ্তাহে দৈনিক গড়ে ১৫৭ জন আক্রান্ত হয়েছেন। এর আগের সপ্তাহে ছিল ২৭২ জন। বৃহস্পতিবার হাসপাতালে ভর্তির সংখ্যা ৪০০ এরও নীচে। মঙ্গলবার ৩৭৯ জনের ভর্তির খবর পাওয়া গেছে। এর মধ্যে ২১৯ জনের অবস্থা আশঙ্কাজনক। ১৩৯ জন ভেন্টিলেটরে। মধ্য এপ্রিলে হাসপাতালে ভর্তির সংখ্যা ছিল প্রতিদিন প্রায় চার হাজার। আশঙ্কাজনক ছিলেন প্রায় ১৫শ। ভেন্টিলেটরে ছিলেন ১২০০ জন। মিশিগান দেশের মধ্যে আক্রান্তে নবম এবং মৃতের সংখ্যায় ষষ্ঠ স্থানে আছে। জনস হপকিন্স ইউনিভার্সিটি এই তথ্য জানিয়েছে।

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর