রবিবার, সেপ্টেম্বর ২০, ২০২০

রম্য : করোনা সমীপে........

  • মোছা:আঙ্গুরী বিবি :
image

আবেদন পত্র
বরাবর,                   
মরণ ব্যাধি করোনা        
কভিড-১৯
বিষয়-আপনার বিদায় প্রসঙ্গে
———————————
জনাব,
যথাবিহীত সম্মান পূর্বক বিনীত নিবেদন এই যে,আমরা বিশ্বের আপামর জনসাধারণ বিগত কয়েক মাস যাবত আপনার এবং আপনার পরিবারের সদস্যদের অত্যাচারে আহত, নির্যাতিত, নিপীড়িত,বঞ্চিত, হতাহত, ক্ষতবিক্ষত, বেদনাহত, ক্ষুদার্ত, আশাহত, শোকাহত হয়ে মানবেতর জীবন যাপন করতেছি। আপনার শক্তির কাছে বিশ্বের বড় বড় রাষ্ট্র পরাজয় বরণ করতেছে। ডাক্তার, নার্সসহ স্বাস্থ্য সেবায় নিয়োজিত কর্মকর্তারা হাফিয়ে উঠেছেন। ছোট ছোট দেশগুলোতে আপনার আক্রমণ প্রতিহত করার সরন্জামের বড়ই অভাব। লকডাউন অবস্থায় ঘরবন্দি মানুষ। কিন্তু প্রয়োজনের খাতিরে অনেক সময় বাহিরে যেতে হচ্ছে। গেলেও প্রচুর সতর্কতা মেনে যেতে হয়। কারণ আপনাদের শরম,হায়া নাই। দাওয়াত দেওয়া লাগেনা। সুযোগ পেলেই যে কারো সঙ্গে চলে আসেন। এসে শুধু একজনের ঘাড় মটকান না, আশেপাশে যারে পান তারেও মটকান।এটা খুবই লজ্জার বিষয়। আপনাদের কারণে বিশ্ব অর্থনীতি আজ মারাত্মক ক্ষতিগ্রস্ত।অনেকে চাকুরী হারিয়েছে। অনেকে চাকুরীতে যাচ্ছে, তবে একটা আতঙ্কের মধ্যে যেতে হচ্ছে। যারা চাকরিতে যেতে অক্ষম, তাদেরকে সরকার বেতনের কিছু অংশ দিচ্ছে। কিন্তু এভাবে দিলে সরকার তো দেউলিয়া হয়ে যাবে। এ বিষয়টা আপনে একটু ভেবে দেখবেন।
আপনার জন্য বাচ্চাদের স্কুল-কলেজ বন্ধ। কিছু কিছু অনলাইন ক্লাস হচ্ছে। বাকীরা বাসায় বসে মোবাইল, ট্যাব,টেলিভিশন, গেইম দেখে সময় পার করছে। এতে বাচ্চাদের মানসিক বিকাশ বাঁধা প্রাপ্ত হচ্ছে। আপনার কারণে দাম্পত্য কলহ বেড়ে যাচ্ছে। অনেক পুরুষকে স্ত্রীর সাংসারিক কাজে সহযোগিতা করতে হচ্ছে, যা অনেকের কাছে মোটেও পছন্দনীয় নহে। এই বিষয়টা আপনার ভেবে দেখা উচিত। আমরা যারা প্রবাসে থাকি, সুযোগ সুবিধা ভোগ করলেও, আমাদের চিন্তা ভাবনা দেশবাসীকে নিয়ে। দেশের সরকার বিভিন্ন কার্যকরী পদক্ষেপ হাতে নিয়েছেন। ত্রাণ সরবরাহ করেছেন। সরকারের পাশাপাশি বিত্তশালী মহল এই দূর্যোগ মোকাবেলায় যথেষ্ট ভূমিকা রাখছেন। কিন্তু আপনার শক্তির কাছে সবাই পরাজিত। যেখানে বড় বড় শক্তিশালী দেশ হিমশিম খাচ্ছে। সেখানে বাংলাদেশ তো মশারতুল্য। গরীব,মধ্যবিত্ত পরিবার খুবই কষ্টে দিন কাটাচ্ছেন। দয়া করে এই বিষয়টা ভেবে দেখবেন।
অতএব মহোদয় সমীপে বিনীত প্রার্থনা আমার উপরোক্ত বিষয়গুলো বিবেচনা সাপেক্ষে, আপনি এবং আপনার সঙ্গী সাথীগণ ধরণী থেকে বিদায় নিয়ে  বিশ্ববাসীর জীবননাশ থেকে রেহাই দিলে আমরা চিরকৃতজ্ঞ হবো।

[বি:দ্র: যদিও রম্য লেখা। তবে সবচেয়ে বড় যে কথা, সবার উপরে আল্লাহ। তিনি-ই এই মহামারী থেকে আমাদেরকে রক্ষা করবেন। আমিন।]

বিনীতা,
(মজলুম জনতার পক্ষে)
মোছা:আঙ্গুরী বিবি।


এ জাতীয় আরো খবর