শনিবার, আগস্ট ১৫, ২০২০

ঝড় বৃষ্টিতে মেট্রো ডেট্রয়েটে হাজার হাজার মানুষ বিদ্যুৎহীন

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ছবি : ঝড়ে বেরভিল শহরের একটি বাসভবন ও গাড়ির উপর বিশাল গাছ ভেঙ্গে পরার দৃশ্য। (Photo: Todd McInturf, The Detroit News)

ডেট্রয়েট : শনিবারের প্রচন্ড বাতাস এবং ঝড় বৃষ্টিতে ৩৭ হাজারের বেশি মানুষ বিদ্যুৎহীন হয়ে পড়েছে। ডিটিই এনার্জি জানিয়েছে, তাদের ২৪৫ ক্রু ৩৫ হাজার ২০০ গ্রাহকের বিদ্যুৎ ব্যবস্থা পুনরূদ্ধার করতে কাজ করছে। কনজিউমার এনার্জি জানায়, ৫৭ ক্রু কাজ করছে দুই হাজার গ্রাহকের বিদ্যুৎ সমস্যার সমাধান করতে।
রোচেস্টার এবং ডিকুইন্ড্রে রাস্তার মাঝে রোচেস্টার হিলে সবচেয়ে বেশি ৩০০০ গ্রাহক ক্ষতির সম্মুখীন হয়েছেন। আর আরমাডা এলাকায় ২০০০ গ্রাহক বিদ্যুৎহীন হয়ে পড়েছে। মেট্রো ডেট্রয়েট জুড়ে দুই ইঞ্চির বেশি বৃষ্টিপাত হয়। বাতাসের গতিবেগ ছিল ৬০ মাইল। এতে বিদ্যুৎ লাইনের ব্যাপক ক্ষতি হয় এবং গাছ উপড়ে পড়ে। সেন্ট ক্লেয়ার কাউন্টিতে কিছু বাড়ি এবং গাড়িও ক্ষতিগ্রস্ত হয়। জাতীয় আবহাওয়া বিভাগের আবহাওয়াবিদরা জানিয়েছেন, জুলাইয়ের প্রথম দিকেই তাপমাত্রা কমে আসবে। ফ্লিন্টে টানা নয়দিন ধরে ৯০ ডিগ্রির উপরে ছিল। ৩ জুলাই এখানে সর্বোচ্চ ৯৭ ডিগ্রি তাপমাত্রা ছিল। ডেট্রয়েটে টানা আটদিন উচ্চ তাপমাত্রা ছিল। সবচেয়ে বেশি ৯৫ ডিগ্রি ছিল ৭ জুলাই। ১৯৫৩ সালে টানা ১১ দিন উচ্চ তাপমাত্রা ছিল। স্যাগিন একটানা পাঁচদিন বেশি তাপমাত্রা ছিল। ৯ জুলাই এখানে ৯৫ ডিগ্রি ছিল।

ছবি : ঝড়ে বেরভিল শহরের  বিভিন্ন জায়গায় গাছ ভেঙ্গে পড়ে। (ছবি: টড ম্যাকআইন্টুরফ, ডেট্রয়েট নিউজ) (Photo: Todd McInturf, The Detroit News)

তাপমাত্রার পূর্বাভাস
শনিবার  : রৌদ্র, তাপমাত্রা প্রায় ৮৬ ডিগ্রি
রবিবার বৃষ্টি হতে পারে। ঝড়েরও সম্ভাবনা আছে দুপুর ২ টার পর। কিছু সময় রৌদ্রও থাকতে পারে। তাপমাত্রা ৮৩ ডিগ্রি প্রায়।
সোমবার : রৌদ্রই বেশিরভাগ, তাপমাত্রা প্রায় ৮২ ডিগ্রি
মঙ্গলবার : রৌদ্রজ্জল, তাপমাত্রা ৮৮ ডিগ্রি
বুধবার সকাল ৮ টার পর বৃষ্টিপাতের সম্ভাবনা, এরপর বেশিরভাগ সময়েই রৌদ্র, তাপমাত্রা প্রায় ৮৯ ডিগ্রি 

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর