বুধবার, সেপ্টেম্বর ২৩, ২০২০

চলে গেলেন সুর সম্রাট আলাউদ্দিন আলী

  • ঢাকা প্রতিনিধি :
image

ঢাকা, ৯ আগষ্ট : দেশের কিংবদন্তী গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী  চলে গেলেন না ফেরার দেশে। রবিবার (৯ আগস্ট)সন্ধ্যা ৬টায় ঢাকার আয়েশা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন তিনি। এর আগে, আলাউদ্দিন আলীর শারীরিক অবস্থা খারাপের দিকে গেলে শনিবার ভোর পৌনে পাঁচটায় তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। অবস্থা খারাপ হলে কিছুক্ষণ পর তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।
আলাউদ্দিন আলী ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণের সমস্যায় ভুগছেন। ২০১৫ সালের ৩ জুলাই তাকে ব্যাংকক নেওয়া হয়েছিল। সেখানে পরীক্ষার পর জানা যায়, তার ফুসফুসে একটি টিউমার রয়েছে। এরপর তার অন্যান্য শারীরিক সমস্যার পাশাপাশি ক্যান্সারের চিকিৎসাও চলছিল।
আলাউদ্দিন আলী বাংলা গান, বিশেষ করে বাংলা চলচ্চিত্রের অসংখ্য শ্রোতাপ্রিয় গানের স্রষ্টা। একই সঙ্গে তিনি সুরকার, সংগীত পরিচালক, বেহালাবাদক ও গীতিকার। তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন।। অসংখ্যা জনপ্রিয় গানের রচয়ীতা তিনি। তার সুর করা গানের সংখ্যা ৫ হাজারেরও বেশি। তাঁর কালজয়ী গানের অন্যতম ও আমার বাংলা মা তোর, সূর্যোদয়ে তুমি সূর্যাস্তেও তুমি, বন্ধু তিন দিন তোর বাড়ি গেলাম দেখা পাইলাম না, যেটুকু সময় তুমি থাকো কাছে, প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ, এমনও তো প্রেম হয় ইত্যাদি।


এ জাতীয় আরো খবর