বুধবার, সেপ্টেম্বর ২৩, ২০২০

জিএম’র সিএফও পদ ছাড়লেন দিব্যা সুরায়াদেবারা

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ডেট্রয়েট, ১৫ আগষ্ট : জেনারেল মোটরস কোম্পানির চিফ ফিনান্সিয়াল অফিসার (সিএফও) দিব্যা সুরায়াদেবারা তার পদ থেকে ইস্তফা দিয়েছেন। তিনি সান ফ্রান্সিসকো ভিত্তিক স্ট্রাইপের সিএফও হতে যাচ্ছেন। স্ট্রাইপ একটি অনলাইন প্রযুক্তি এবং অনলাইন পেমেন্ট পরিচালনা করে থাকে।
জিএমের প্রথম মহিলা সিএফও সূর্যদেবারা ২০১৮ সালের সেপ্টেম্বরে নিয়োগ পেয়েছিলেন। এই ভূমিকায় তিনি কোম্পানির বিশ্বব্যাপী আর্থিক এবং অ্যাকাউন্টিং কার্যক্রম পরিচালনার দায়িত্ব পালন করেছেন। মঙ্গলবার জিএম উত্তর আমেরিকার প্রধান আর্থিক কর্মকর্তা জন স্ট্যাপ্লেটনকে বিশ্বের ভারপ্রাপ্ত সিএফও হিসেবে নিয়োগ দিয়েছেন। শনিবার কার্যকর হওয়ার পরে জিএম আগামী সিএফওর জন্য অভ্যন্তরীণ এবং বাহ্যিক অনুসন্ধান চালাচ্ছে বলে জিএম মঙ্গলবার জানিয়েছে।
২০১৯ সালে সিএফও সূর্যদেবারার আমলে ৬.৭৭ মিলিয়ন আয় করেছে জিএম। সম্প্রতি স্ট্রাইপের প্রধান আপ কর্মকর্তা হিসাবে মাইক ক্লেভিলিকে (পূর্বে আমাজন ওবে সার্ভিসে ছিলেন) এবং ভয়া ফিনান্সিয়ালের ত্রিশ ওয়ালশকে স্ট্রাইপের জেনারেল কাউন্সেল হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।  "ধিব্য এমন এক বিরল নেতা যিনি একটি শিল্প-শীর্ষস্থানীয় লিভিয়াথান পরিচালনা করেছেন। তবে একেবারে নতুন পণ্য এবং এখনও উদ্ভাবিত পণ্যগুলি সক্ষম করতে আগ্রহী হয়েছেন" বলেস্ট্রাইপের সহ-প্রতিষ্ঠাতা জন কলিস এক বিবৃতিতে বলেছেন।
স্ট্রাইপ ইন্টারনেটের জন্য অর্থ প্রদানের অবকাঠামো সরবরাহ করে। সংস্থাগুলি পেমেন্ট গ্রহণ করতে, অর্থ প্রেরণ করতে এবং অনলাইনে তাদের ব্যবসায়ের পরিচালনা করতে স্ট্রিপের সফটওয়্যার ব্যবহার করে। মহামারী চলাকালীন অনলাইন ক্রিয়াকলাপে স্থানান্তরিত হওয়ার সাথে, স্ট্রাইপ দাবি করেছে যে শিগগিরই মার্চ থেকে স্ট্রাইপে যোগদানকারী গ্রাহকদের এটি ১০ বিলিয়ন ডলার প্রদান করবে। ”সূর্যদেবারা এক বিবৃতিতে বলেছিলেন, “আমি একটি গুরুত্বপূর্ণ সময়ে স্ট্রাইপে যোগদান করতে পেরে অত্যন্ত আনন্দিত। ইন্টারনেটে জিডিপি বাড়ানোর স্ট্রাইপের মিশন এখন আগের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর