রবিবার, সেপ্টেম্বর ২০, ২০২০

মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহত বেড়ে ২৩

  • ঢাকা প্রতিনিধি :
image

ঢাকা, ৬ সেপ্টেম্বর : নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা বায়তুস সালাত জামে মসজিদে এসির বিস্ফোরণের ঘটনায় দগ্ধ আরও দুজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন  শামীম (৪৫) ও জুলহাস।বিষয়টি নিশ্চিত করেছেন আবাসিক সার্জন পার্থ সংকর পাল। এ নিয়ে মৃত্যু বেড়ে ২৩ জন হয়েছে। নিহতদের মধ্যে মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও দুই শিশু রয়েছে। এ পর্যন্ত ২০টি মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।
শুক্রবার রাত  পৌণে ৯টার দিকে ওই মসজিদে এশার নামাজ আদায়কালে এসি বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে মসজিদের ছয়টি এসি পুড়ে গেছে। উড়ে গেছে জানালার কাচ।  বিস্ফোরণে মোট ৪০ জন আহত হন। তাদের মধ্যে ৩৭ জনকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছিল। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে এসে আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। মসজিদের নিচ দিয়ে যাওয়া তিতাস গ্যাস লাইনের লিকেজ থেকে এ বিস্ফোরণ হতে পারে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস। এ ঘটনায় তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে ফায়ার সার্ভিস একটি, তিতাস গ্যাস কর্তৃপক্ষ একটি ও জেলা প্রশাসন একটি তদন্ত কমিটি গঠন করেছে।
বিস্ফোরণে দগ্ধ হয়ে  যারা মারা গেছেন তারা হলেন মসজিদের ইমাম আবদুল মালেক (৫৫), মুয়াজ্জিন মো. দেলোয়ার হোসেন (৪৫), সাব্বির (২২), জুয়েল (৭),  জামাল আবেদিন (৪০), জুবায়ের (১৪), হুমায়ুন কবির (৭০), মোস্তফা কামাল (৩৪), ইব্রাহীম বিশ্বাস (৪৩), মো. রিফাত (১৮), জুনায়েদ (১৭), কুদ্দুস ব্যাপারী (৭২),  রাসেদ (৩০), জয়নাল (৫০), মাইনুদ্দিন (১২), নয়ন (২৭), কাঞ্চন হাওলাদার (৫০), রাসেল (৩৪), বাহাউদ্দিন (৫৫), মিজান (৪০), নাদিম (৪৫), শামীম (৪৫) ও জুলহাস। 


এ জাতীয় আরো খবর