বুধবার, সেপ্টেম্বর ২৩, ২০২০

মসজিদে বিস্ফোরণ : তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

  • ঢাকা প্রতিনিধি :
image

নারায়নগঞ্জ, ৭ সেপ্টেম্বর : নারায়ণগঞ্জে তল্লা এলাকায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাস গ্যাসের ফতুল্লা অফিসের ৪ কর্মকর্তা এবং ৪ কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিতাসের ব্যবস্থাপনা পরিচালক আলী মো. মামুন তথ্যটি নিশ্চিত করেছেন। আজ সোমবার (৭ সেপ্টেম্বর) বিকালে তিতাস কার্যালয় থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।। একইসাথে তাদের কারণ দর্শানোর নোটিশ দেয়া হবে বলেও জানানো হয়েছে। 
সাময়িক বরখাস্তকৃত কর্মকর্তারা হলেন- তিতাসের নারায়ণগঞ্জ ফতুল্লা অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী মোহাম্মদ সিরাজুল ইসলাম, উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মাহমুদুর রহমান রাব্বী, সহকারী প্রকৌশলী এস এম হাসান শাহরিয়ার ও সহকারী প্রকৌশলী মানিক মিয়া, সিনিয়র সুপারভাইজার মুনিবুর রহমান চৌধুরী, সিনিয়র উন্নয়নকারী আইয়ুব আলী, সাহায্যকারী হানিফ মিয়া ও প্রকর্মী ইসমাঈল প্রধান।
প্রসঙ্গত, নারায়ণগঞ্জ শহরের খানপুর তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে গত শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে এশার নামাজের সময় এসি বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হন অর্ধ-শতাধিক মুসল্লি। এর মধ্যে গুরুতর আহত ৩৭ জনকে শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। বাকিদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ২৭ জন মৃত্যুবরণ করেছেন। ওই বিস্ফোরণে হতাহতের ঘটনায় নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের করেছে পুলিশ। মামলায় অভিযোগ করা হয়েছে, মসজিদ কমিটি, তিতাস গ্যাস কর্তৃপক্ষ, বিদ্যুৎ সরবরাহ ও ভবন নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর অবহেলার কারণেই ঘটনা ঘটেছে।


এ জাতীয় আরো খবর