বুধবার, সেপ্টেম্বর ২৩, ২০২০

আমার চেয়ে কোনো প্রেসিডেন্ট মিশিগানের জন্য ভাল কিছু করেনি : ট্রাম্প

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ছবি : প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মিশিগানের ফ্রিল্যান্ডে  এক নির্বাচনী সমাবেশে বক্তৃতা করছেন।  (Photo : Chris duMond, Special to the Detroit News)

ফ্রিল্যান্ড টাউনশীপ, ১০ সেপ্টেম্বর : করোনা মহামারীর মধ্যে এই প্রথম মিশিগান সফর করলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি গাড়ি শিল্পের উদ্ধার পরিকল্পনার ক্ষেত্রে নিজের কৃতিত্ব দাবি করেছেন। তিনি বলেন, আমাকে ভোট দিলে আমেরিকা রক্ষা পাবে। ট্রাম্প বলেন, আগের প্রশাসন প্রায় মার্কিন গাড়ি শিল্পকে ধ্বংস করে ফেলেছিল। তিনি মূলত ডেমোক্র্যাটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ও সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনকে ইঙ্গিত করে এসব কথা বলেন।
২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে মিশিগানে ১০ হাজার ৭০৪ ভোটে জয় পেয়েছিলেন ট্রাম্প। আগামী ৩ নভেম্বরের নির্বাচনেও জয়ী হওয়ার আশা করছেন তিনি। আজ বৃহস্পতিবার রাতে  ফ্রিল্যান্ড টাউনশীপের বিমানবন্দরের একটি হ্যাঙ্গারে নির্বাচনী বক্তৃতায় ট্রাম্প মূলত মিশিগানের জন্য তার সরকারের কর্মকান্ড তুলে ধরেন এবং বাইডেনের সমালোচনা করেন। ট্রাম্প রাজ্য খুলে দিতে গভর্ণর গ্রেচেন হুইটমারের প্রতি আহ্বান জানান। তিনি হুইটমারকে ‘উদারপন্থি প্রতারক’ বলে সম্বোধন করেন। ট্রাম্প দাবি করেন, তার স্বামী তো মহামারীর মধ্যেই নৌকা শোভাযাত্রা বের করতে চেয়েছিলেন। হুইটমার জানিয়েছেন, এর অনুমোদন দেওয়া হয়নি।
ট্রাম্প মিশিগানবাসীকে আবার ভোট দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প মিশিগানবাসীর জন্য যা করেছে তা আর কেউ করেননি। প্রায় পাঁচ হাজার জনসমাগমের সামনে এক ঘন্টা ১৫ মিনিট বক্তব্য রাখেন। যদিও করোনা ভাইরাসের বিস্তার রোধে একশ জনের বেশি সমবেত হওয়া নিষিদ্ধ। এই ধরনের সমাবেশ করায় হুইটমার ট্রাম্পের কড়া সমালোচনা করেছিলেন। বুধবার জো বাইডেন মিশিগানে অল্প কিছু গাড়ি কোম্পানির শ্রমিকদের সামনে বক্তব্য দিয়েছিলেন। অথচ ট্রাম্প সমাবেশ করায় ডেমোক্র্যাটরা বলছেন, প্রেসিডেন্ট ট্রাম্প নিজের সমর্থকদেরও করোনার ঝুঁকিতে ফেলছেন।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর