রবিবার, সেপ্টেম্বর ২০, ২০২০

মিশিগান স্টেট ইউনিভার্সিটির সব শিক্ষার্থীকে সেলফ কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ইস্ট ল্যান্সিং, ১২ সেপ্টেম্বর : ইংহাম কাউন্টির স্বাস্থ্য বিভাগ মিশিগান স্টেট ইউনিভার্সিটির সব শিক্ষার্থীকে সেলফ কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছে। ইউনিভার্সিটিতে গত ২৪ আগষ্ট থেকে সংক্রমণের সংখ্যা ৩৪২ জনে পৌছেছে। করোনা ভাইরাসের বিস্তার রোধে এই সিদ্ধান্ত নিতে হবে। কাউন্টির স্বাস্থ্য কর্মকর্তা লিন্ডা এস ভেইল এক বিবৃতিতে জানান, এটা খুবই জরুরি অবস্থা। করোনা ভাইরাসের দ্রুত বৃদ্ধি রোধ করতে হবে।
লিন্ডা এস ভেইল বলেন, আমি এমএসইউ সম্প্রদায়ের স্বাস্থ্য এবং সুরক্ষার জন্য উদ্বিগ্ন। তিনি বলেন, আমি গুরুতরভাবে উদ্বিগ্ন যে স্থানীয়ভাবে পরীক্ষা না করলে ভাইরাসের বিস্তার সমস্ত ইঙ্গাম কাউন্টি বাসিন্দাদের স্বাস্থ্য এবং সুরক্ষাকে প্রভাবিত করবে। আমরা যদি অবিলম্বে এই বৃদ্ধি ধীর না করি, তবে আমরা আগামী কয়েক মাস ধরে কাউন্টি জুড়ে পরিণতিগুলি নিয়ে কাজ করতে হবে। ”"
স্বাস্থ্য অধিদফতর বলছে, এমএসইউতে যারা ছিলেন তাদের ১৪ দিনের জন্য সেলফ কোয়ারেন্টাইনে থাকতে হবে। ২৬ সেপ্টেম্বর সকাল ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত থাকতে হবে। এই সুপারিশটি কোনও জরুরি আদেশ নয়। তবে বিভাগ শিক্ষার্থীরা তা না মানলে আরও কঠোর এবং বাধ্যতামূলক বিধিনিষেধ আরোপে সতর্ক করেছে স্বাস্থ্য অধিদপ্তর। আক্রান্ত বাড়ার তিন সপ্তাহ আগে মাত্র ২৩ এমএসইউভুক্ত লোকদের মধ্যে করোনা পজিটিভ পাওয়া গিয়েছিল বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।
সেলফ কোয়ারেন্টাইনে থাকা শিক্ষার্থীদের ব্যক্তিগতভাবে নির্দেশনা, ল্যাব এবং আন্তঃ কলেজিয়েট অ্যাথলেটিক প্রশিক্ষণে অংশ নেওয়া ছাড়া পরবর্তী দুই সপ্তাহের জন্য বাড়িতে থাকতে হবে। স্বাস্থ্য বিভাগ জীবন রক্ষার জন্য প্রয়োজনীয় খাদ্য, ওষুধ, চিকিত্সা যত্ন বা প্রয়োজনীয় জিনিসপত্রের জন্য তারা বাসার বাইরে যেতে পারে বলে স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে।
শিক্ষার্থীরা সেমিস্টারের জন্য পূর্ব ল্যানসিংয়ে ফিরে যাওয়ার সাথে সাথে আক্রান্তের উত্থান শুরু হয়েছিল। যদিও এমএসইউ ক্লাসগুলি মূলত অনলাইনে রয়েছে, অনেক শিক্ষার্থীর কাছে অফ-ক্যাম্পাসে আবদ্ধ ছিল বা কেবলমাত্র বিশ্ববিদ্যালয় সম্প্রদায়ের কাছে শারীরিকভাবে ফিরে আসার ইচ্ছা ছিল।
মিশিগান স্টেট ইউনিভার্সিটির চিকিৎসক ড. ডেভিড ওয়েজম্যান্টেল বিবৃতিতে বলেছিলেন, "এমএসইউ কোভিড-১৯ এর বিস্তার প্রতিরোধে যথাসাধ্য  প্রতিশ্রুতিবদ্ধ," আমাদের পুরো সম্প্রদায়ের নিরাপত্তা একটি অগ্রাধিকার এবং আমাদের সকলের ভূমিকা পালন করার আছে ভাইরাসের বিস্তার রোধে। স্বাস্থ্য দফতরের এই সুপারিশটি আমাদের কেবল এটি করতে সহায়তা করার আরেকটি উপায়। নতুন আক্রান্তদের কমপক্ষে এক তৃতীয়াংশ সম্প্রতি দল বা সামাজিক সমাবেশে অংশ নিয়েছিল।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর