বুধবার, সেপ্টেম্বর ২৩, ২০২০

দুদকের মামলায় সাবেক এমপি বদির বিচার শুরু

  • ঢাকা প্রতিনিধি :
image

ঢাকা, ১৩ সেপ্টেম্বর : অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় কক্সবাজার-৪ আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। আজ রোববার (১৩ সেপ্টেম্বর) বিভাগীয় স্পেশাল দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো.ইসমাইল হোসেন এ অভিযোগ গঠন করেন। আদালত আগামী ১৫ অক্টোবর এই মামলার সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেছেন। আবদুর রহমান বদি এ মামলায় জামিনে আছেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট মেজবাহ উদ্দিন আদালতে বদির বিরুদ্ধে অভিযোগ গঠনের সত্যতা নিশ্চিত করে জানান, ২০০৭ সালের ১৭ ডিসেম্বর দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক আবুল কালাম আজাদ দুদক আইনে বদির বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলা দায়ের করেন। মামলায় বদির বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত ৭৯ লাখ ৩৭ হাজার ৭৯৭ টাকার সম্পদের মালিক এবং ৫৬ লাখ ১১ হাজার ৫০০ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।
দুদক সূত্র জানায়, ৪৩ লাখ ৪৩ হাজার ৯৯৪ টাকার তথ্য গোপন এবং ৬৬ লাখ ৭০ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালে আবদুর রহমান বদির বিরুদ্ধে মামলাটি করে দুদক। নগরীর ডবলমুরিং থানায় বাদী হয়ে মামলা করেন দুদকের সহকারী আইনজীবী আলী আকবর। পরে ২০০৮ সালের জুনে চার্জশিট জমা দেয় দুদক। পরে বদি উচ্চ আদালত থেকে স্থগিতাদেশ নিয়ে এলে মামলাটির কার্যক্রম স্থগিত থাকে। এই আদেশের বিরুদ্ধে আপিল করলে দীর্ঘদিন পর ২০১৭ সালে মামলাটি সচল হয়।
আদালতে অভিযোগ গঠনের শুনানি শুরু হওয়ার আগে আবদুর রহমান বদি এজলাসে আসেন। শুনানি শুরু হলে আসামির কাঠগড়ায় দাঁড়ানোর পর তার আইনজীবী তাকে নির্দোষ দাবি করে মামলা থেকে অব্যাহতির আবেদন জানান।


এ জাতীয় আরো খবর