বুধবার, সেপ্টেম্বর ২৩, ২০২০

মিশিগানে করোনায় আক্রান্ত ১০৮৮ জন, প্রাণ হারালেন ১০ জন

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ১৪ সেপ্টেম্বর : মিশিগানে সোমবার করোনা ভাইরাসের আক্রান্তের তালিকায় ১০৮৮ জন এবং মৃতের তালিকায় যুক্ত হয়েছে ১০ জন। তবে এই তালিকায় রবিবারের আক্রান্তের ও মৃতের সংখ্যাও আছে। রাজ্যের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, দুই দিনে গড়ে আক্রান্তের সংখ্যা ৫৪৪ জন। এই সংখ্যা দিয়ে রাজ্যে মোট সংক্রমিত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১২ হাজার ৬১২ জনে এবং প্রাণ গেছে ছয় হাজার ৬০১ জনের। সম্ভাব্য আক্রান্ত এবং মৃতের সংখ্যাসহ মোট আক্রান্ত ও মৃত্যু যথাক্রমে এক লাখ ২৩ হাজার ৫৮ জন এবং ছয় হাজার ৯১১ জন।

রাজ্যে ১০ সেপ্টেম্বর পর্যন্ত নতুন পাঁচটি বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে কে-১২ স্কুলে। সাতটি সামাজিক সমাবেশ এবং নয়টি এসেছে কলেজ ও ইউনিভার্সিটি থেকে। শনিবার মিশিগান স্টেট ইউনিভার্সিটিতে ৩৪২ জন সংক্রিমত মানুষের কথা জানা গিয়েছিল। সেখানে শিক্ষার্থীদের সেলফ কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। ইনহ্যাম কাউন্টিতে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫২৫ জন। গত ২৪ এপ্রিলের পর রাজ্যে সর্বোচ্চ এক হাজার ৩১৩ জন আক্রান্ত এবং ৯ জনের প্রাণ যায় করোনা ভাইরাসে। গত সপ্তাহে রাজ্যে ৫ হাজার ৩০৯ জন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৫৭ জন। গত ১৯ সপ্তাহের মধ্যে এটা সর্বোচ্চ। ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত সর্বোচ্চ আক্রান্ত হয়েছিল ৯ হাজার ৭৬৮ জন। আগষ্টের প্রথম ১১ দিনের চেয়ে সেপ্টেম্বরের প্রথম ১১ দিনে আক্রান্তের সংখ্যা ১৭ শতাংশ বেড়েছে।
স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, করোনা ভাইরাস মার্চ মাস থেকে দিক পরিবর্তন করছে। মেট্রো ডেট্রয়েট থেকে রাজ্যের পশ্চিম দিকে বেশি ছড়িয়েছে। তারা আশংকা করছেন, তাপমাত্রা কমায় করোনা ভাইরাসে আক্রান্তের হার আরো বাড়বে। এছাড়া সামাজিক অনুষ্ঠানসহ বিভিন্ন কারণে এটা বাড়তে পারে। হাসপাতালে ভর্তির হার এবং মৃত্যুর হার কমলেও আক্রান্ত অব্যাহত রয়েছে। এক বিশেষজ্ঞ এটাকে ধীরগতির বৃদ্ধি বলে অভিহিত করেছেন।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর