বুধবার, অক্টোবর ২১, ২০২০

শফীর সম্মতিতে আনাস মাদানীকে হাটহাজারী মাদ্রাসা থেকে অব্যাহতি

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

চট্টগ্রাম, ১৬ সেপ্টেম্বর : শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে চট্টগ্রাম দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা থেকে প্রতিষ্ঠানটির সহকারী শিক্ষা সচিব মাওলানা আনাস মাদানীকে অব্যাহতি দেয়া হয়েছে। বুধবার (১৬ সেপ্টেম্বর) রাতে মাদ্রাসার শুরা সদস্য ও মেখল মাদ্রাসার পরিচালক মাওলানা নোমান ফয়জী এ তথ্য জানান।
তিনি জানান, হাটহাজারী মাদ্রাসার শিক্ষক মাওলানা আনাস মাদানীকে অব্যাহতিসহ মোট তিনটি সিদ্ধান্ত নিয়েছে শুরা কমিটি। মাদ্রাসার মহাপরিচালক আল্লামা আহমদ শফীর সভাপতিত্বে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
মাওলানা নোমান ফয়জী জানান, এখন থেকে মাদ্রাসার ছাত্রদের কোনো রকমের হয়রানি করা হবে না। আগামী শনিবার মজলিসে শুরার সব সদস্য মিলে বাকি সমস্যাগুলো সমাধান করবেন।
এর আগে আজ বুধবার দুপুরে মাওলানা আনাস মাদানীকে বহিষ্কারসহ বিভিন্ন দাবিতে হাটহাজারী মাদ্রাসায় বিক্ষোভ করেন ছাত্ররা। খবর পেয়ে র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা ঘটনাস্থলে যায়।
উদ্ভুত পরিস্থিতি রাতে আয়োজিত বৈঠকে সভাপতিত্ব করেন মাদ্রাসার মহাপরিচালক আল্লামা আহমদ শফী। বৈঠকে ছেলে মাওলানা আনাস মাদানীকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্তে সম্মত হন তিনি। এরপর রাত ১০টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের এসব তথ্য জানানো হলে তারা শান্ত হন।
শিক্ষার্থীরা অভিযোগ করেন, আহমদ শফী বর্তমানে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছেন। তিনি শারীরিকভাবে সম্পূর্ণ অক্ষম। এ অবস্থায় আনাস মাদানী নিজের ইচ্ছেমত কোনো নিয়ম না মেনে মাদ্রাসা থেকে শিক্ষক-কর্মচারীদের চাকরিচ্যূত করছেন।


এ জাতীয় আরো খবর