বুধবার, অক্টোবর ২১, ২০২০

নবজাতকের সঙ্গে মায়ের এ কেমন আচরণ!

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

 প্রতীকী ছবি পিকসবের সৌজন্যে

ডেট্রয়েট, ১৯ সেপ্টেম্বর : ছেলে হোক, মেয়ে হোক সন্তান জন্মানোর পর মা পরম মমতায় তাকে বুকে তুলে নেন। কিন্তু ভিন্ন চিত্র দেখা গেল ডেট্রয়েটের এক মায়ের ক্ষেত্রে। বুকে নয়, নবজাতকের জায়গা হলো আবর্জনার ক্যানে।

পুলিশ জানিয়েছে, জেনিফার কায়েলা উডার্ড (২৩) নামের ঐ মায়ের বিরুদ্ধে নবজাতককে হত্যা, পরিত্যক্ত অবস্থায় ফেলে রাখা ও নির্যাতনের অভিযোগ এনেছে পুলিশ। শিশুটিকে ১০ সেপ্টেম্বর ওয়েস্ট আউটার ড্রাইভের ডিএমসি সিনাই গ্রেস হাসপাতালে রেখে গিয়েছিল অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি। কর্তৃপক্ষ জানিয়েছে যে শিশুটির শরীর খুব ঠান্ডা ছিল এবং প্রচুর পরিমাণে রক্ত বের হয়েছিল। যার জন্য নবজাতককে রক্ত দেওয়ার প্রয়োজন হয়, কারণ তার নাড়ির বাঁধটি বন্ধ ছিল না। কর্তৃপক্ষের অভিযোগ, হাইল্যান্ড সিটির বাসিন্দা উডার্ড এই মেয়েটিকে একটি পরিচিত ব্যক্তির বাড়িতে জন্ম দিয়েছিলেন। তারপরে তাকে আবর্জনার ক্যানের মধ্যে ফেলে দেন। পরিচিতজন শিশুটিকে পেয়ে তাকে হাসপাতালে নিয়ে যান।
এ ঘটনার পর গত রবিবার সদ্যজাত শিশুর মা উডার্ডকে সনাক্ত করে পুলিশ।  সেই সঙ্গে তাকে গ্রেপ্তার করা হয়। এবং মঙ্গলবার উডওয়ার্ডকে ৩৬তম জেলা আদালতের ম্যাজিস্ট্রেট মালাইক রামসে-হিথের সামনে হাজির করা হয়। তাকে ৫০ হাজার ডলার বন্ডে রাখা হয়েছে। আগামী  নিয়ে ২২ ও ২৯ সেপ্টেম্বর তাকে আদালতে হাজির করা হবে। উভয় দিনের শুনানী শুনবেন ৩৬তম জেলা আদালতের বিচারক রোনাল্ড গাইলস।
উল্লেখ্য, মিশিগান আইনে পিতা-মাতাদের ৩ দিনের বেশি বয়সী নবজাতককে নিরাপদে এবং আইনতগতভাবে আত্মসমর্পণ করার অনুমতি দেওয়া হয়েছে। তারা যে কোনও হাসপাতালে, ফায়ার ডিপার্টমেন্ট, থানায় বা জরুরি মেডিক্যাল টেকনিশিয়ান বা প্যারামেডিকের ভিতরে এবং ডিউটিতে থাকা ইউনিফর্মযুক্ত কর্মচারীদের কাছে নবজাতককে হস্তান্তর করতে পারেন। এই নবজাতককে লালন-পালনের ব্যবস্থা করা হয়। 

Source : http://detroitnews.com

 


এ জাতীয় আরো খবর