বুধবার, অক্টোবর ২১, ২০২০

মিশিগানে ৩৬০০ নতুন কর্মসংস্থান করছে আমাজন

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ডেট্রয়েট, ১৯ সেপ্টেম্বর : আমাজন ডটকম ইনকরপোরেশন গত সোমবার জানিয়েছে, তারা মিশিগানে তাদের ওয়্যারহাউজ এবং ডেলিভারি স্টেশনে ৩৬০০ নতুন কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেবেন। যুক্তরাষ্ট্র এবং কানাডাজুড়ে এক লাখ নতুন কর্মসংস্থান সৃষ্টির উদ্যোগ নিয়েছে আমাজন। এটা তারই পরিকল্পনার অংশ।
আমাজনের মানবসম্পদ বিভাগের ভাইস প্রেসিডেন্ট ওফোরি আগবোকা বলেছেন, অনলাইনের খুচরা বিক্রেতাদের শ্রেষ্ঠ প্রতিষ্ঠানে স্থায়ী পূর্ণ ও খণ্ডকালীন লোকের প্রয়োজন। কারণ কোম্পানির প্রবৃদ্ধি বাড়ছে। মিশিগানে বর্তমানে ১৩ হাজার ৫০০ আমাজন কর্মী রয়েছেন। তিনি বলেন, "আমাদের ব্যবসায়ের মডেল গ্রাহকের চাহিদার উপর নির্ভর করে এবং আমাদের গ্রাহকরা তাদের পণ্য চান। আমরা সৌভাগ্যবান এবং আশীর্বাদপুষ্ট যে আমরা নতুন কর্মসংস্থান সৃষ্টি করতে পারছি। অথচ এখন বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি থেকে ছাটাই, সাময়িক চাকরিচ্যুতির ঘটনা ঘটছে।
মিশিগানে ১ লাখ ১১ হাজার ৫০০ মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছে সাড়ে ছয় হাজারের বেশি মানুষ। এরপর মিশিগানবাসী লড়াই করছে নতুন কর্মসংস্থানের জন্য। তারা টিকে থাকতে নানা প্রচেষ্টা চালাচ্ছে। মিশিগানের বেকারত্বের হার এপ্রিল মাসে ২২ দশমিক ৭ শতাংশে পৌঁছেছে, তবে সাম্প্রতিক মাসগুলিতে গভর্নর গ্রেচেন হুইটমার রাজ্যের অর্থনীতির বিভিন্ন খাত খুলে দেওয়ায় বেকারত্বের হার কমেছে। কমারিকা ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ রবার্ট ডাই বলেছেন, আমাজনের নিয়োগের ঘোষণাটি মিশিগান অর্থনীতির জন্য সুসংবাদ। "এই কঠিন সময়ে আমাজনের কর্মসংস্থান সৃষ্টি সত্যিই বিস্ময়রক। অর্থনীতিবিদরা এটাকে বলেন, 'সৃজনশীল ধ্বংস'।
বর্তমানে আমরা অর্থনৈতিক মন্দার মধ্যে রয়েছি। এর দ্র্রুত পরিবর্তন করা দরকার। সৃজনশীল ধ্বংসের মধ্যে আমাজন সবচেয়ে ভাল অবস্থানে রয়েছে। মিশিগানে আমাজনের এই বিস্তারের ফলে বেকারত্বদের কর্মসংস্থান সৃষ্টিতে সহায়তা করবে। হাজার হাজার শ্রমিক যারা বেকার হয়ে বসে আছেন এবং যারা পে-চেক দিয়ে সংসার চালাচ্ছেন তাদের ভাগ্যের চাকা ঘুরবে।
প্রারম্ভিক মজুরি প্রতি ঘন্টা ১৫ ডলার এবং আমাজন ২৫০ ডলার থেকে এক হাজার ডলার পর্যন্ত কিছু পদের জন্য সাইন-অন বোনাস দিচ্ছে বলে সংস্থাটির কর্মকর্তারা জানিয়েছেন। অন্যান্য সুবিধাগুলির মধ্যে রয়েছে প্রথম দিন থেকে স্বাস্থ্য, ভিশন এবং দাঁতের বীমা, ৫০ শতাংশ কোম্পানির ম্যাচ সহ ৪০১ (কে), ২০ সপ্তাহ অবধি পিতামাতার ছুটি দেওয়া এবং আমাজনের অভিনব ক্যারিয়ারের মাধ্যমে উচ্চ-চাহিদা ক্ষেত্রের কোর্সের ৯৫% শিক্ষার পূর্বের পরিশোধ চয়েস প্রোগ্রাম।

 

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর