সোমবার, নভেম্বর ৩০, ২০২০

মিশিগানে ২.৮৫ মিলিয়ন ব্যালটের অনুরোধ, ফেরত এসেছে এক মিলিয়ন

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

 

ল্যান্সিং, ১৪ অক্টোবর : মিশিগানে দুই দশমিক ৮৫ মিলিয়ন ( ২০ লাখের বেশি) অনুপস্থিত ব্যালটের জন্য অনুরোধ করা হয়েছে। এর মধ্যে প্রায় ১ মিলিয়ন বা দশ লাখ ফিরে এসেছে। মিশিগানের সেক্রেটারি অব স্টেট অফ জোসেলিন বেনসনের কার্যালয় এই তথ্য জানিয়েছে।
বেনসনের মুখপাত্র জ্যাক রলো মঙ্গলবার জানিয়েছেন, রাজ্যজুড়ে ক্লার্করা প্রায় দুই দশমিক ৮ মিলিয়ন ব্যালট ইস্যু করেছে এবং ৯ লাখ ৭৭ হাজার ফিরে পেয়েছে। ২০১৬ সালের নির্বাচনের ২২ দিন আগে সংখ্যার চেয়ে এই সংখ্যা অন্তত তিনগুণ বেশি। তখন ৯ লাখ ১৬ হাজার অনুপস্থিত ব্যালটের জন্য অনুরোধ করা হয়েছিল এবং ২ লাখ ৪৮ হাজার ফেরত পেয়েছিলেন ক্লার্করা। বেনসনের অফিস মিশিগান জুড়ে অনুপস্থিত ব্যালট নিয়ে সমস্যা কাটাতে জন্য ক্লার্কদের সহায়তা করার জন্য ৩০ হাজারের বেশি নির্বাচন কর্মী নিয়োগ করেছে।
"তারা অবশ্যই খুব কঠোর পরিশ্রম করছে বলে জ্যাক রলো রাজ্যের এক হাজার ৫০০ টিরও বেশি ক্লার্ক সম্পর্কে মন্তব্য করেন। ক্লার্ক ও জনসাধারণের মধ্যে উদ্বেগ কাজ করছে যে সশস্ত্র ব্যক্তিরা ভোটকেন্দ্রে উপস্থিত থাকবে এবং সম্ভবত ভোটারদের ভয় দেখাবে- এই বিষয়ে নির্দেশনা তৈরি করছে বেনসনের কার্যালয়। এই নির্দেশিকাটি শিগগিরই দেওয়া হবে বলে রলো বলেছেন। তিনি বলেন, অ্যাটর্নি জেনারেল ডানা নেসেলের অফিসও সম্ভাব্য হুমকির মোকাবেলায় রাজ্য জুড়ে আইন প্রয়োগকারী সংস্থাগুলির সঙ্গে কাজ করছে। তারা সত্যিই নির্বাচনের আশেপাশের সমস্ত আইন, ভোটারদের ভয় দেখানো এবং তারপরে বন্দুক আইনের দিকে নজর দিচ্ছে বলে জানা জ্যাক রলো।


 

এ জাতীয় আরো খবর