সোমবার, নভেম্বর ৩০, ২০২০

বিদেশগামীদের করোনার সনদ দিতে ১০ প্রতিষ্ঠানকে অনুমতি দিয়েছে সরকার

  • ঢাকা প্রতিনিধি :
image

ঢাকা, ২০ অক্টোবর : বিদেশগামীদের করোনা ভাইরাসের মুক্ত সনদ দিতে দেশের দশটি বেসরকারি প্রতিষ্ঠানকে অনুমতি দিয়েছে সরকার। এ নিয়ে সরকারি-বেসরকারি মিলিয়ে মোট ২৬টি প্রতিষ্ঠানকে অনুমতি দিল স্বাস্থ্য মন্ত্রণালয়।  এর আগে ১৬টি সরকারি প্রতিষ্ঠানকে শুধু এ অনুমতি দেয়া হয়েছিল। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। 

প্রতিষ্ঠানগুলো হচ্ছে আন্তর্জাতিক উদরাময় কেন্দ্র (আইসিডিডিআর,বি), মহাখালী, ঢাকা; ডিএমএফআর মলিকিউলার ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিক, সোবহানবাগ, ঢাকা; ল্যাবএইড লি. ধানমণ্ডি ঢাকা; ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল, মহাখালী, ঢাকা; আইদেশী, মহাখালী, ঢাকা; পপুলার ডায়াগনস্টিক সেন্টার, ধানমণ্ডি, ঢাকা; স্কয়ার হাসপাতাল, পান্থপথ, ঢাকা; এভারকেয়ার হাসপাতাল, বসুন্ধরা, ঢাকা; প্রাভা ডায়াগনস্টিক, বনানী, ঢাকা এবং ইউনাইটেড হাসপাতাল, গুলশান, ঢাকা। 
বেসরকারি এই ল্যাবগুলোর আরটি-পিসিআর পরীক্ষায় কোভিড-১৯ মুক্ত থাকার সনদ দেশের সকল বিমান বন্দর, স্থল বন্দর, ও নৌ বন্দরে প্রদর্শনপূর্বক বিদেশ গমনে ইচ্ছুক যাত্রীরা বিদেশ যেতে পারবেন। একই সাথে বিদেশ গমনে ইচ্ছুক সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কোভিড-১৯ মুক্ত সনদ দিতে আইইডিসিআর এর পাশাপাশি সরকারি কর্মচারি হাসপাতালকেও নির্ধারণ করা হয়েছে।


 

এ জাতীয় আরো খবর