সোমবার, নভেম্বর ৩০, ২০২০

মিশিগানে ২১ লাখ ভোটারের আগাম ভোট প্রদান

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ২৭ অক্টোবর : মিশিগানে প্রায় ২১ লাখ ভোটার আগামে ভোট দিয়েছেন বলে মঙ্গলবার জানিয়েছে পররাষ্ট্র সচিব জোসলিন বেনসনের কার্যালয়। প্রায় দশ লাখ অনুরোধকৃত ব্যালট এখনও প্রত্যাবর্তন করা হয়নি বলেও কার্যালয় জানায়।
মঙ্গলবার পর্যন্ত ৩১ লাখ অনুপস্থিত ব্যালটের অনুরোধ এসেছে। ২০১৬ সালের সাধারণ নির্বাচনে অনুপস্থিত ভোটদানকারী ছিল দশ লাখের বেশি। বেনসনের মুখপাত্র জ্যাক রলো বলেছেন, ভোটাররা যদি এখনও কেরানিদের কাছ থেকে অনুপস্থিত ব্যালটের অপেক্ষায় থাকেন তবে তাদের কেরানির অফিসে গিয়ে অনুরোধ করা উচিত এবং সেখানেই তা ব্যক্তিগতভাবে ভোট দেওয়া বা এটি বাড়িতে নিয়ে যাওয়া এবং পরে তা ব্যক্তিগতভাবে বাদ দেওয়া উচিত। পরামর্শটি মার্কিন ডাকঘরের পরিষেবার সাথে বিলম্বের সম্ভাবনার উপর ভিত্তি করে দেওয়া হয়েছে।
আশা করা হচ্ছে, মিশিগানের প্রত্যাশিত ৫ মিলিয়ন ভোটারের ৬০%-৭০% এই বছর অনুপস্থিতির মাধ্যমে তাদের ভোট প্রদান করবে। মিশিগান স্টেট ইউনিভার্সিটির সাম্প্রতিক এক ধারণা অনুযায়ী ৩ নভেম্বরের নির্বাচনে ৫৯.৯ মিলিয়ন মানুষ ভোট দেবে যা ২০০৮ সালে ডেমোক্র্যাটিক পার্টির বারাক ওবামা নির্বাচিত হওয়ার সময় ৫.০৮ মিলিয়ন ভোটার ভোট দিয়েছিলেন।

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর