সোমবার, নভেম্বর ৩০, ২০২০

মিশিগানে করোনা আক্রান্তে নতুন রেকর্ড

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ২৯ অক্টোবর : মিশিগানে আজ বৃহস্পতিবার করোনা ভাইরাসে আক্রান্তে নতুন রেকর্ড গড়েছে। এক দিনে ৩,৬৭৫ জন সংক্রমিত হয়েছেন। মারা গেছেন আরো ৪১ জন। রাজ্যের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, বৃহস্পতিবার পর্যন্ত মোট আক্রান্ত এবং মৃতের সংখ্যা যথাক্রমে ১ লাখ ৭১ হাজার ২২০ জন এবং প্রাণ গেছে সাত হাজার ২৯৮ জনের। বৃহস্পতিবার মৃতদের মধ্যে ২২ জন আগের তালিকার। কারিগরি ত্রুটির কারণে বৃহস্পতিবার ফল প্রকাশে বিলম্ব ঘটে। ফলে শুক্রবারের কিছু আক্রান্তের সংখ্যাও এই তালিকায় যুক্ত হয়েছে।
মিশিগানে সম্ভাব্য আক্রান্তও বেড়েছে। সম্ভাব্যসহ মোট সংক্রমিত মানুষের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ৪৩ জন এবং মারা গেছেন ৭ হাজার ৬৫৩ জন। বৃহস্পতিবারের আক্রান্তের সংখ্যা শনিবারের চেয়েও বেশি। গত শনিবার রাজ্যে ৩৩৩৮ জন আক্রান্ত হয়ে এক দিনে রেকর্ড গড়েছিল। মারা গিয়েছিল ৩৫ জন। এর আগে ১৫ অক্টোবর সর্বোচ্চ ২০৩০ জন আক্রান্ত হয়েছিলেন করোনা ভাইরাসে।
মিশিগানের গভর্ণর সবাইকে সতর্ক থেকে সঠিক কাজটি করার আহ্বান জানিয়েছেন। তিনি বড় ধরনের অনুষ্ঠান না করার আহবান জানিয়েছেন। তিনি জুমের মাধ্যমে এক বার্তায় বলেন, আনন্দ করতে হবে, তবে নিরাপদে থেকে। বৃহস্পতিবারের ঘোষণা অনুযায়ী, এখন থেকে রেষ্টুরেন্টের মালিককে গ্রাহকের নাম ও পরিচয় লিখে রাখতে হবে এবং কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন কিনা তা জানাতে হবে।
গত সপ্তাহে মিশিগানে এই ভাইরাসে ১৩,১২৯ জন আক্রান্ত হয়েছে যা মহামারী সংঘটিত হওয়ার ক্ষেত্রে রাজ্যের সবচেয়ে বড় ধরণের প্রবণতা দেখা গিয়েছিল, যা এর সপ্তাহের আগের রেকর্ডটি ভঙ্গ করেছিল। এর আগে, পূর্ববর্তী সাপ্তাহিক উচ্চতম এপ্রিল ১১ এপ্রিলের মধ্যে ৫ এপ্রিল সেট ৯,৭৬৮ আক্রান্ত হয়েছিল।
ভাইরাসের জন্য পরীক্ষার পরিমাণ অনেক বেড়েছে, মিশিগান ভাইরাসের সাথে জড়িত হাসপাতালে ভর্তি এবং মৃত্যুর ক্ষেত্রেও উপার্জন দেখছে। বুধবার পর্যন্ত, রাজ্যটি জানিয়েছে যে এই ভাইরাসটির নিশ্চিত হওয়া আক্রান্ত ১,৩৪৮ জন প্রাপ্তবয়স্ক হাসপাতালে ভর্তি রয়েছেন, যা এক মাসের আগে এই সংখ্যা থেকে তিনগুণ বেশি। যারা হাসপাতালে ভর্তি হয়েছেন তাদের মধ্যে ১৫৩ জন ভেন্টিলেটরে এবং ৩১১ জন নিবিড় পরিচর্যা ইউনিটে রয়েছেন।

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর