সোমবার, নভেম্বর ৩০, ২০২০

দেশে করোনায় আরও ১৯ জনের মৃত্যু

  • ঢাকা প্রতিনিধি :
image

ঢাকা, ৩০ অক্টোবর : দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৫ হাজার ৯০৫ জন। একই সময়ে নতুন করে আরও ১ হাজার ৬০৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত হয়েছে ৪ লাখ ৬ হাজার ৩৬৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৪২২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ২২ হাজার ৭০৩ জন।
আজ শুক্রবার (৩০ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১১২টি ল্যাবে নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৩৩১ জনের। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১৪১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৩ লাখ ২৪ হাজার ৭০৩টি। মৃত ১৯ জনের মধ্যে ১২ জন পুরুষ ও নারী সাত জন। হাসপাতালে১৮ জন এবং বাড়িতে এক জন মারা গেছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম ও খুলনা বিভাগে দুই জন করে এবং রাজশাহী ও বরিশাল বিভাগে একজন করে রয়েছেন। নতুন যারা মারা গেছেন তাদের ১১ জনই ষাটোর্ধ্ব। এছাড়া পঞ্চাশোর্ধ্ব পাঁচজন, চল্লিশোর্ধ্ব দুইজন, ত্রিশোর্ধ্ব একজন। দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে।


 

এ জাতীয় আরো খবর