সোমবার, নভেম্বর ২৩, ২০২০

করোনার বিস্তারের কারণে ডেট্রয়েটে মুখোমুখি স্কুল বন্ধ, ক্লাস হবে অনলাইনে

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ডেট্রয়েট, ১২ নভেম্বর : মিশিগানের বৃহত্তম স্কুল ডিস্ট্রিক্ট বৃহস্পতিবার জানিয়েছে যে ডেট্রয়েটে কোভিড -১৯ এ আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সাময়িকভাবে ব্যক্তিগত ক্লাস বন্ধ করা হয়েছে। অনলাইনে পড়াশোনা চালানো হবে। যা শুক্রবার থেকে কার্যকর হচ্ছে। মুখোমুখি ক্লাস নির্দেশনা ১১ জানুয়ারী পর্যন্ত স্থগিত করা হবে বলে ডেট্রয়েট পাবলিক স্কুল কমিউনিটি জেলা জানিয়েছে। সমস্ত ক্লাস সোমবার থেকে অনলাইনে অনুষ্ঠিত হবে।
 এই গ্রীষ্মে শিক্ষার জন্য স্কুল পুনরায় চালু করার জন্য বিজ্ঞান এবং তথ্যের উপর নির্ভর করেছিল এবং একইভাবে এই মানদণ্ডের উপর নির্ভর করেছিল যে আমাদের ছাত্র-কর্মচারীদের পক্ষে ব্যক্তিগতভাবে স্কুল পরিবেশে কাজ করা নিরাপদ ছিল না, এক বিবৃতিতে নিকোলাই জেলা সুপার ভিট্টি জানিয়েছেন।
মিশিগানে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ায় অনলাইন ক্লাসে এবার ডেট্রয়েট স্কুল ডিস্ট্রিক্টও যোগ দিলো। গত সপ্তাহে, গ্রস পয়েন্ট, বার্কলে এবং ব্লুমফিল্ড হিলসের ডিস্ট্রিক্ট এই পরিবর্তন করেছিল।
ডেট্রয়েট স্কুল কর্মকর্তারা বলেছেন যে নগরের স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় ব্যক্তি-শিক্ষা সাময়িকভাবে স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কর্মকর্তারা মতে, শহরটিতে সংক্রমণের হার গত সপ্তাহে প্রায় ৫ শতাংশ ছিল এবং এই সপ্তাহে বাড়ছে। বৃহস্পতিবার এক বিবৃতিতে জেলা কর্মকর্তারা জানিয়েছেন, নগরীর কোভিড -১৯ এর হার উন্নতি হলে ১১ জানুয়ারির আগেই তারা শিক্ষা কেন্দ্রগুলি পুনরায় চালু করার বিষয়ে বিবেচনা করবে বলেও জানিয়েছে। ডেট্রয়েট পাবলিক স্কুল কমিউনিটি জেলায় ১০০ টিরও বেশি স্কুল রয়েছে এবং এটি ৫১,০০০ শিশুদের শিক্ষা দেওয়া হয়।

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর