সোমবার, নভেম্বর ২৩, ২০২০

করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ায় অনলাইনে ক্লাস নেবে অকল্যান্ড ইউনিভার্সিটি

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

রচেস্টার হিলস, ১৪ নভেম্বর : অকল্যান্ড কাউন্টি এবং রাজ্যজুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেতে থাকায় অকল্যান্ড ইউনিভার্সিটি অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সোমবার থেকে ইউনিভার্সিটির সব ক্লাস অনলাইনে হবে।

শিক্ষা প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে পোস্ট করা এক বিবৃতিতে বলা হয়েছে, ইউনিভার্সিটির কিছু কার্যকলাপ অনলাইনে পরিচালনা করা সম্ভব নয়। যেমন ল্যাব, ল্যাব ভিত্তিক গবেষণা এবং এর অভিজ্ঞতা। তাই ইউনিভার্সিটির করোনা ভাইরাসের নিষেধাজ্ঞা মেনে এসব কার্যকলাপ চালানো যাবে।
২০২০ সালের ৩০ মার্চ অবার্ন পাহাড়ের ওকল্যান্ড বিশ্ববিদ্যালয়ের হিলক্রিস্ট হলের চারশত কক্ষ পরিষ্কার করা হয়েছে এবং বিউমন্ট হেলথ কেয়ার কর্মীদের থাকার ব্যবস্থা করার জন্য প্রস্তুত করা হয়েছে। অনলাইনে কোর্সওয়ার্ক চালিত করার পাশাপাশি, ইউনিভার্সিটির ভবন খোলার সময়সীমাও নির্দিষ্ট করা হয়েছে। একাডেমিক ভবনগুলি কেবল সকাল ৮ টা থেকে সকাল ৫ টা থেকে খোলা থাকবে সপ্তাহের দিনগুলি এবং ক্রেজ লাইব্রেরিতে ঘন্টাও হ্রাস করতে হবে।
ক্যাম্পাসে আবাসনগুলি উন্মুক্ত থাকবে, যেখানে শিক্ষার্থীরা মাস্ক পরবেন এবং সামাজিক দূরত্ব মেনে চলবে।  ওইউয়ের বিবৃতিতে বলা হয়েছে, "বেশিরভাগ শিক্ষার্থী সহায়তা পরিষেবা ক্যাম্পাসে সীমাবদ্ধ থাকবে। "সমস্ত বহির্মুখী ক্রিয়াকলাপগুলি একটি অন লাইন ফর্ম্যাটে ঘটবে" " মিশিগান কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলি ব্যক্তিগত ক্লাসগুলি হ্রাস বা শেষ করে চলেছে এবং রাজ্যের কোভিড -১৯ কে রেকর্ড স্থাপনের স্তরে বৃদ্ধি পাওয়ার সাথে সাথে অন্যান্য পরিবর্তনও করছে। গত সপ্তাহে মিশিগান বিশ্ববিদ্যালয় শীতকালীন সেমিস্টারের আন্ডারগ্রাজুয়েট আবাসিক হলগুলি বেশিরভাগ ক্ষেত্রে পরিষ্কার করার ঘোষণা দিয়েছে।

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর