সোমবার, নভেম্বর ২৩, ২০২০

অবশেষে বাইডেনের জয়কে স্বীকার করলেন ট্রাম্প

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ওয়াশিংটন, ১৫  নভেম্বর : নানা অভিযোগ তুলে অবশেষে প্রথমবারের মতো নিজের হার স্বীকার করলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ৷ নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের জয়কে স্বীকার করেছেন। এক ট্যুইটারেই তিনি নিজেই পরাজয় স্বীকার করেছেন। 
আজ রোববার ১৫ নভেম্বরএক টুইট বার্তায় এ বিষয়ে মন্তব্য করেন তিনি। ওই টুইটে বাইডেনের নাম উল্লেখ না করেই ট্রাম্প বলেন, ভোট জালিয়াতির কারণে নির্বাচনে জয় পেয়েছেন তিনি। নির্বাচনী পর্যবেক্ষণকারী কোনো ব্যক্তি বা সংস্থাকে ভোট গণনার সময় যেতে দেয়া হয়নি। চরম বামপন্থী মালিকানাধীন বা নিয়ন্ত্রণাধীন কিছু বেসরকারি প্রতিষ্ঠান কর্তৃত্ববাদী কায়দায় ভোট গণনার কাজ তদারকি করেছে। তাদের দুর্নাম রয়েছে। এসব কাজ করার জন্য তারা মোটেই উপযুক্ত নয়।
তিনি আরো বলেন, এই সব প্রতিষ্ঠান টেক্সাসে কাজ পাওয়ার যোগ্য বলে বিবেচিত হয়নি। এছাড়াও ভুয়া ও নীরব গণমাধ্যম এবং আরো অনেক কিছু এই কাজের সঙ্গে জড়িত ছিলো বলেও উল্লেখ করেন ট্রাম্প। ট্যুইট বার্তায় আর আইনি লড়াইয়ের হুমকি দেননি  তিনি ৷ তবে নিয়ম মেনে ট্রাম্প আগামী জানুয়ারি মাস পর্যন্ত প্রেসিডেন্ট পদে থাকবেন।
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে সর্বশেষ তথ্য অনুযায়ী ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেন ৩০৬ ইলেকটোরাল কলেজ ভোট পেয়েছেন। অন্যদিকে বর্তমান প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২৩২টি।


 

এ জাতীয় আরো খবর