সোমবার, নভেম্বর ২৩, ২০২০

মিশিগানে করোনায় একদিনে আক্রান্তে নতুন রেকর্ড : সংক্রমিত ৯,৭৭৯ জন

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ২০ নভেম্বর : মিশিগানে আজ  শুক্রবার করোনা ভাইরাসে সংক্রমনে নতুন রেকর্ড গড়েছে। একদিনে ৯,৭৭৯ জন আক্রান্ত এবং ৫৩ জনের মৃত্যু হয়েছে। গত সপ্তাহে মিশিগান দেশের মধ্যে আক্রান্তে ষষ্ঠ এবং মৃত্যুতে পঞ্চম স্থান দখল করেছে বলে রোগ নিয়ন্ত্রণ বিভাগ সিডিসি জানিয়েছে।
রাজ্যের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, এ নিয়ে রাজ্যে মার্চ থেকে মোট আক্রান্ত ২,৯৫১৭৭ জন। মোট মারা গেছে ৮,৩৭৭ জন। গত সপ্তাহে ৪৪,০১৯ জন সংক্রমিত হয়েছে। পঞ্চম সপ্তাহের মতো রেকর্ড হয়েছে সংক্রমণের সংখ্যায়। চলতি সপ্তাহে ৪৩,৩৬৪ জন আক্রান্ত এবং ৩৮৩ জনের মৃত্যু হয়েছে। রাজ্যের গভর্ণর করোনা ভাইরাস মোকাবিলায় গত রবিবার নতুন করে নিষেধাজ্ঞা জারি করেন।  
গত রবিবার রাতে হাইস্কুল, কলেজ এবং রেস্তোঁরাগুলিতে জমায়েতকে সীমাবদ্ধ করার নির্দেশনা দেন। কোভিড-১৯ এর এই মুহূর্তকে সবচেয়ে খারাপ হিসেবে বর্ণনা করেন। নতুন নীতিগুলি অস্থায়ীভাবে হাইস্কুল এবং কলেজগুলিতে ব্যক্তিগত সমাবেশ বন্ধ করবে, রেস্তোঁরা এবং বারগুলিতে ইনডোর ডাই-ইন পরিষেবা এবং হাইস্কুলে অ্যাথলেটিক্সের পাশাপাশি সিনেমা, বোলিং অ্যালি এবং ক্যাসিনো সহ কিছু ব্যবসা বন্ধ ঘোষণা করা হয়েছে। মিশিগান স্বাস্থ্য ও মানবসেবা বিভাগের আদেশের মাধ্যমে আরোপিত এই নিষেধাজ্ঞাগুলি ৮ ডিসেম্বর পর্যন্ত কার্যকর থাকবে। আদেশে অভ্যন্তরীণ আবাসিক জমায়েত যে কোনও সময়ে দুটি পরিবারের মধ্যে সীমাবদ্ধ থাকবে। হুইটমার বলেন, "পরিস্থিতি আর কখনও এতো মারাত্মক ছিল না।" "আমরা সংকটে আছি এবং আমাদের কিছু পদক্ষেপ নেওয়া দরকার।" রাজ্যের জনস্বাস্থ্য কোড মিশিগানের স্বাস্থ্য বিভাগকে "প্রয়োজনীয় জনস্বাস্থ্য পরিষেবাদির ধারাবাহিকতা এবং স্বাস্থ্য আইন প্রয়োগের বিষয়টি নিশ্চিত করতে" "কোনও উদ্দেশ্যে লোক সংগ্রহ করা নিষিদ্ধ" এবং "পদ্ধতি প্রতিষ্ঠা" করার অনুমতি দেয়।

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর