মঙ্গলবার, অক্টোবর ২২, ২০১৯

জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে মিশিগান বেঙ্গলস কাপ ক্রিকেটের উদ্বোধন

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
  • ২০১৯-০৬-২৭ ০৭:২৮:২২
image

হাওয়েল সিটি : জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠলো দ্বিতীয় মিশিগান বেঙ্গলস কাপ ক্রিকেটের। ২২ জুন শনিবার সকাল সাড়ে ৯টায় হাওয়েল সিটির হার্টল্যান্ড ক্রিকেট মাঠে এ টুর্ণামেন্টের উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে টুর্ণামেন্টের উদ্বোধন করবেন মৃধা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, প্রখ্যাত নিউরোলজিষ্ট ও দার্শনিক ডা: দেবাশীষ মৃধা ও তার সহধর্মিনী চিনু মৃধা। 


উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিশিগান বেঙ্গলস ক্লাবের উপদেষ্টা ও জেনারেল মটরস কোম্পানীর ম্যানেজার সাইদ ফয়সাল, ডঃ জাফরি আল ক্বাদরী, কমিউনিটি নেতা আবু হোসাইন জুয়েল, মারুফ মনোয়ার জয়, কবির, মাহমুদুল খান আপেল, রাহাত খান, প্রকৌশলী নেতা আবিদ রহমান, ডঃ কাজী তারেকুল ইসলাম, মোহাম্মদ মামুন, রসি মীর, হাসান খান, কৌশিক আহমেদ ও সাইফ সিদ্দিকী সহ বিভিন্ন দলের অধিনায়ক, খেলোয়াড় ও ম্যানেজারবৃন্দ।  
মৃধা ফাউন্ডেশনের মাধ্যমে এই দ্বিতীয় টুর্ণামেন্টের স্পন্সর করছেন শিল্পদ্যোক্তা, জনহিতৈষী ও দার্শনিক ডা: দেবাশীষ মৃধা ও তার সহধর্মিনী চিনু মৃধা। এছাড়াও স্পন্সর করেছেন ‘বেঙ্গলস আটো সেলস’ ও কমিউনিটি নেতা গিয়াস তালুকদার।
এ বছর মিশিগান বেঙ্গলস কর্তৃপক্ষ টুর্ণামেন্টের পরিধি বৃদ্ধি করে ৬টি দল থেকে ৮টি দলে উন্নীত করছে। বৃহত্তর ডেট্রয়েটের লেন্সিং, সাগিনাও এবং  অন্যান্য কমিউনিটির ১৫০ জন ক্রিকেটার এতে অংশগ্রহণ করবেন। টুর্ণামেন্টে অংশগ্রহণকারী দল গুলো হচ্ছে মিশিগান বেঙ্গলস হিরো’স, মিশিগান বেঙ্গলস ওয়ারিয়র’স, মিশিগান কোবরা, ওকল্যান্ড গোল্ডস, মিশিগান টাইটানস, সাগিনাও টাইগার্স, মিশিগান অ্যাভেঞ্জারস ও বেঙ্গল স্পারটান্স।  টুর্নামেন্ট চলবে আগামী তিন মাস। প্রতি শনিবার ও রোববার দিনে দু’টি থেকে তিনটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। আয়োজকরা টুর্ণামেন্ট সফলে সকলের সহযোগিতা ও উপস্থিতি কামনা করেছেন। 


উদ্বোধনের পর পরই টুর্ণামেন্টের ম্যাচ গড়ায় মাঠে। উদ্বোধনী খেলায়  বেঙ্গল স্পারটান্স ৪ উইকেটে হারায় ওকল্যান্ড গোল্ডসকে। টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ওকল্যান্ড গোল্ডস। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে দলীয় ৮৭ রান। ৮৮ রানের টার্গেট তাড়া ২২ বল বাকী থাকতেই  বেঙ্গল স্পারটান্স ৬ উইকেটে পৌঁছে যায় লক্ষ্যে। দলের পক্ষে সর্বোচ্চ ১৭ বলে ২১ রান করে ম্যান অব দ্য ম্যাচ হন অরিফ আশরাফ। 
২৩ জুন দ্বিতীয় খেলায় মিশিগান কোবরা ২৯ রানে হারায়  মিশিগান টাইটানসকে। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে  মিশিগান কোবরা সংগ্রহ করে ৯৭ রান। ৯৮ রান তাড়া করতে গিয়ে টাইটানস এর ইনিংস সব কটি উইকেট হারিয়ে ৬৮ রানেই গুটিয়ে যায়।

 


এ জাতীয় আরো খবর