মঙ্গলবার, আগস্ট ২০, ২০১৯

হবিগঞ্জ জেলা এসোসিয়েশন অব মিশিগান’র বনভোজন পারিবারিক আনন্দ বন্ধনে পরিণত

  • নিজস্ব প্রতিবেদক
  • ২০১৯-০৭-০৭ ১০:৩৪:০২
image

ওয়ারেন : আনন্দঘন এবং আকর্ষণীয় সব আয়োজনে গতকাল রোববার (৬ জুলাই)  হবিগঞ্জ জেলা এসোসিয়েশন অব মিশিগান এর বার্ষিক বনভোজন ওয়ারেন সিটির হলমিছ পার্কে অনুষ্ঠিত হয়েছে। সকলের আন্তরিক অংশগ্রহণে এ বনভোজনটি মিশিগানে বসবাসরত প্রবাসী হবিগঞ্জবাসীদের এক আনন্দের মিলন মেলায় পরিণত হয়। 
সারাদিন নানা আয়োজনে পিকনিক পরিবেশকে আনন্দময় করে তোলেন অংশগ্রহণকারীরা। বনভোজনে অংশগ্রহণকারীদের খেলাধুলা আর আনন্দ-উল্লাসকে রুখতে পারেনি বৃষ্টি। যদিও বৃষ্টির কারণে কয়েকটি খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। বিভিন্ন বয়সের বাচ্চাদের দৌড়, মেয়েদের দৌড়, বড়দের দৌড় ফুটবল, মেয়েদের বালিশ বদল ইত্যাদি নানা ইভেন্টে অংশ নিয়ে পিকনিককে প্রাণবন্ত করে রাখেন সবাই। এর মধ্যে ৫ থেকে ৮ বছরের শিশুদের (মেয়ে) দৌড় প্রতিযোগিতায়  রাইছা ১ম, নাজিবা ২য়,  রাদিয়া ৩য়, ৮ থেকে ১০ বছরের শিশুদের (ছেলে) দৌড় প্রতিযোগিতায় রোহান ১ম, আরমান ২য়, ছিয়াম ৩য়, ৯ থেকে ১২ বছরের মেয়েদের দৌড় প্রতিযোগিতায়  শারমিন ১ম, আনুশা ২য়, নিতু ৩য়, ১২ বছরের উর্ধে ছেলেদের দৌড় প্রতিযোগিতায় আল আমিন ১ম, আশিকুর রহমান ২য়,  সাইফুর রহমান ৩য়, মহিলাদের বালিশ প্রতিযোগিতায় সাইদা চৌধুরী ১ম, বুর্শা ২য়, সাইদা ৩য় স্থান অর্জন করে। বৃষ্টির কারণে কয়েকটি খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়। সকলের সহযোগিতা, ভালবাসায় এবং আন্তরিকতায় বনভোজনটি একটি পারিবারিক আনন্দ বন্ধনে পরিণত হয়েছিল। দুপুর গড়াতেই সুস্বাদু মধ্যাহ্নভোজ এবং ঠান্ডা পানীয়তে সকলকে আপ্যায়ন করা হয়। খাবার বন্টনে সাহায্য করেন আতাউর রহমান, মহিফুর রহমান, মোশারফ হোসেন, সাইফুল হক, আশিকুর রহমান, আয়াত আলী, রফিকুল ইসলাম, হেলাল উদ্দিন, উবায়দুল মন্নান, আ: মতিন খান।  


মধ্যাহ্ন ভোজের পর হবিগঞ্জ জেলা এসোসিয়েশন অব মিশিগানের উপদেষ্টা পরিষদের নাম ঘোষণা করা হয়। উপদেষ্টাগণ হলেন- সৈয়দ মো: আলী রেজা (হবিগঞ্জ), মো: আনোয়ারুর রহমান (নবীগঞ্জ), মো: আলী আকবর খান (বানিয়াচঙ্গ), মো: মোস্তফা কামাল (শায়েস্তাগঞ্জ), মো: আব্দুল মতিন খান (বাহুবল), প্রবীর রায় (আজমিরীগঞ্জ), নজরুল ইসলাম (চুনারুঘাট) এবং শাহ হারুন রশীদ স্বপন (লাখাই)।
একই সঙ্গে হবিগঞ্জ জেলা এসোসিয়েশন অব মিশিগানের কার্যকরী পরিষদের নাম ঘোষণা করা হয়। কমিটি  নিম্নরূপ- সভাপতি ডা: অহিদুর রহমান, সিনিয়র সহ-সভাপতি ওয়াহিদুজ্জামান আগা, সহ-সভাপতি শেখ তাজ উদ্দিন ও মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক ম. আ: শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক মিজান মিয়া জসিম, অর্থ সম্পাদক আশরাফ হোসেন খান, সমাজ কল্যাণ সম্পাদক মো: রফিকুল ইসলাম, সাহিত্য সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মহিফুর রহমান শাহীন। সদস্যরা হলেন গোলাম রব্বানী কাওসার, আয়াত আলী, শেখ সাইদুর রহমান, শাহীন আহমেদ, সাইদুল হক, মঞ্জু চৌধুরী, অবিনাশ গোপ ও আতাউর রহমান।
বনভোজনে আসন্ন ওয়ারেন সিটির নির্বাচনে বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা ভোট প্রার্থনা করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। বক্তব্য রাখেন মেয়র প্রার্থী ক্রিস্টিনা লডভস্কি, স্টেট রিপ্রেজেনটেটিভ প্রার্থী লরি স্টোন, সিটি ক্লার্ক প্রার্থী আন্দ্রে ডুজিজ, সিটি কাউন্সিলর প্রার্থী কনর বার্ডি ও শাহাব আহমদ খাজা। 


এরপরই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়। সবশেষে ছিল আকর্ষণীয় র‌্যাফেল ড্র। পুরষ্কারের মধ্যে ছিল ডেট্রয়েট-ঢাকা-ডেট্রয়েট এয়ার টিকেট, টেলিভিশন, লেপটপ, রেফ্রিজারেটর, টেবলেটসহ আকর্ষণীয় অনেক পুরষ্কার। প্রথম পুরষ্কার ডেট্রয়েট-ঢাকা-ডেট্রয়েট এয়ার টিকেট বিজয়ী হয়েছেন মো: আলী। র‌্যাফেল ড্র’র প্রথম পুরস্কার ডেট্রয়েট-ঢাকা-ডেট্রয়েট এয়ার টিকেট স্পন্সর করেন হবিগঞ্জ জেলা এসোসিয়েশন অব মিশিগান, দ্বিতীয় পুরস্কার ৬৫ ইঞ্চি টিভি স্পন্সর করেন ত্রিশা এন্টারপ্রাইজ, তৃতীয় পুরস্কার ৫৫ ইঞ্চি টিভি স্পন্সর করেন জমির গ্রোসারী। এছাড়া ৪র্থ পুরষ্কার লেপটপ দেশী বাজার, ৫ম পুরষ্কার নোটবুক ইউনিভার্সেল ট্রাভেলস, ৬ষ্ট পুরষ্কার রেফ্রিজারেটর হ্যামট্রাম্যাক সিটি কাউন্সিলর প্রার্থী নাইম চৌধুরী, ৭ম পুরষ্কার টেবলেট মো: শফিক উদ্দিন, ৮ম পুরষ্কার টেবলেট দেশী বাজার, ৯ম পুরষ্কার মাইক্রোওভেন খাজা শাহবাবা স্পন্সর করেন। 
বনভোজনের শেষ পর্যায়ে হবিগঞ্জ জেলা এসোসিয়েশন অব মিশিগান এর আহ্বায়ক লুৎফুর রহমান সেলু ও সমণ্বয়ক আনোয়ারুর রহমান আগামীতেও এ ধরণের আয়োজন অব্যাহত রাখার পাশাপাশি হবিগঞ্জবাসীর প্রাণের এ সংগঠনকে এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেন। 
 


এ জাতীয় আরো খবর