মঙ্গলবার, অক্টোবর ২২, ২০১৯

হ্যামট্রাম্যাক শহরের বহু প্রতীক্ষিত ৩দিন ব্যাপী ‘বাংলাদেশ পথমেলা’ কাল শুরু

  • নিজস্ব প্রতিবেদক
  • ২০১৯-০৭-২৬ ০৬:১১:১১
image

হ্যামট্রাম্যাক : বহু প্রতীক্ষিত ৩দিন ব্যাপী ‘বাংলাদেশ পথমেলা’ আগামীকাল শুক্রবার (২৬ জুলাই) হ্যামট্রাম্যাক শহরের বাংলাদেশ এভিনিউতে শুরু হচ্ছে। নিজস্ব সাংস্কৃতিক চর্চাকে ধরে রাখার লক্ষে আজ থেকে ১৯ বছর আগে উদ্যোক্তারা এই মেলার আয়োজন করে। এবারের মেলাটি হচ্ছে সাফল্যের ২০ বছর। 
মেলা মানেই আনন্দ। আর এই আনন্দে শুধু বাংলা ভাষাভাষী  অধ্যুষিত হ্যামট্রাম্যাক শহরের বাসিন্দারা-ই নন, আশপাশ সিটিতে বসবাসরত বাঙ্গালীরাও পরিবার পরিজন নিয়ে অংশ নেবেন এই মেলায়। উপভোগ করবেন সঙ্গীতানুষ্ঠান, অংশ নেবেন খেলাধূলায়।  ঘুরে বেড়াবেন মেলা প্রাঙ্গনের এ-স্টল, ও-স্টল। মেতে উঠবেন কেনাকাটায়। ভীড় করবেন দলবেধে খাবারের দোকানে। হয়তো বছর ঘুরে পূর্ব পরিচিত ঘনিষ্টজন কিংবা বন্ধু-বান্ধবের সাথে ঘটবে দেখা সাক্ষাত। কারণ বিদেশ বৈভবের যান্ত্রিক জীবনে কথোপকথন যেমন হয়না, তেমনি ঘটেনা দেখা সাক্ষাত-ও। এ ধরণের মেলা কিংবা বনভোজনের বদৌলতে-ই মনের বা কাছের মানুষের সাথে ঘটছে মিলন। তা-ই বা কম কিসে !
আয়োজকরা জানান, প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত মেলা চলবে। মেলায় বিভিন্ন পণ্য সামগ্রী ও খাবারের স্টল বসবে। রয়েছে খেলাধুলার আয়োজন। শিশু কিশোরদের জন্য থাকবে রাইড। সন্ধ্যায় শুরু হবে সঙ্গীতানুষ্ঠান। এতে বাংলাদেশের শিল্পীদের পরিবেশনাতো থাকছে-ই। এবারের আয়োজনে পথমেলা মাতাবেন চ্যানেল আইয়ের শিল্পী লাবনী এবং ইমতিয়াজ বাবু।পাশাপাশি স্থানীয় শিল্পীদের পরিবেশনা এবার ভিন্নমাত্রা যোগ করবে। র‌্যাফেল ড্রতে রয়েছে গাড়িসহ অসংখ্য পুরস্কার। আয়োজকরা মেলাকে সুন্দর, সফল ও স্বার্থক করতে সকলের সহযোগিতা কামনা করেছেন।
উল্লেখ্য, অভাবনীয় সাফল্য আর উপচেপড়া দর্শকের অংশগ্রহণে এই মেলা পাড়ি দিয়েছে দীর্ঘপথ। এজন্য উদ্যোক্তাদের হয়তো বহু বাধা বিঘ্ন অতিক্রম করতে হয়েছে। তবুও তারা হাল ছাড়েননি। নিজস্ব সাংস্কৃতিক চর্চাকে আগলে রাখতে উদ্যোক্তারা এই পথমেলার সূচনা করেন। পথমেলার আয়োজক ও সংস্কৃতিপ্রেমী উদ্যোক্তারা হলেন কামরুল হুদা রাসেল, আফাজ উদ্দিন, আব্দুল মুকিত পন্নি, আবিদ, বদরুল হুদা নাজেল, হারুন মিয়া জুয়েল, সায়েল ও সাইফুল। দেশীয় কৃষ্টি সংস্কৃতি রক্ষার পাশাপাশি পথমেলার ধারাবাহিকতা বজায় রাখায় উদ্যোক্তাদের উচ্চসিত প্রশংসা করছেন সকলেই।


এ জাতীয় আরো খবর