শুক্রবার, আগস্ট ২৩, ২০১৯

বাংলাদেশে বড়সড় জঙ্গি হামলার আশঙ্কা, সতর্ক করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

  • সুকুমার সরকার, ঢাকা:
  • ২০১৯-০৭-৩০ ০৩:৪৪:৩০
image

ঢাকা : ক্ষমতায় এসেই সন্ত্রাসবাদের বিরুদ্ধে জোরদার যুদ্ধ ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর নির্দেশেই দেশজুড়ে চলছে জেহাদিদের ধরপাকড়। গুলির লড়াইয়ে নিকেশ হয়েছে বহু জঙ্গি। তবুও বাংলাদেশে ক্রমশ শিকড় মজবুত করছে জামাতের মতো সংগঠনগুলি। সেই কথাই পরোক্ষে মেনে নিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তাঁর বক্তব্য, নাশকতার ছক কষছে জঙ্গিরা। সন্ত্রাসবাদ একেবারে নির্মূল না করা গেলেও পরিস্থিতি আয়ত্তের মধ্যেই রয়েছে।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সাংবাদিকদের বলেন, “জঙ্গিরা বাইরে থেকে আসেনি। অতীতে নিষিদ্ধ সন্ত্রাসবাদীরাই নতুন নতুন নাম ফের আত্মপ্রকাশ করছে। তবে আমাদের নিরাপত্তারক্ষীরা তাদের নিয়ন্ত্রণের রেখেছে।” দেশজুড়ে নাশকতার ছক কষছে জঙ্গিরা, এই বলেও সতর্ক করেন তিনি। তবে একটা বিষয় নিশ্চিতভাবেই চিন্তায় রাখছে হাসিনা প্রশাসনকে৷ তা হল, রোহিঙ্গাদের ক্রমবর্ধমান অনুপ্রবেশ এবং অপরাধমূলক কাজের সঙ্গে তাদের জড়িয়ে পড়া৷
১৫ অগস্ট বাংলাদেশে জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এই দিনে খুন করা হয়েছিল বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে। জাতীয় শোক দিবসের প্রাক্কালে দেশের নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখতে রবিবার আইনশৃঙ্খলা বাহিনী-সহ প্রশাসনের শীর্ষ কর্তাদের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জঙ্গি পরিস্থিতি মোকাবিলায় দেশের আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর ভূমিকারও ভূয়সী প্রশংসা করেন তিনি।
এদিকে, বাংলাদেশ জুড়ে চলা মাদক বিরোধী অভিযানে রাজধানী ঢাকা নিকেশ হয়েছে এক বেআইনি অস্ত্রের কারবারি। গুলির লড়াইয়ে আহত হয়েছেন দুই নিরাপত্তারক্ষীও। পুলিশ সূত্রে খবর, সোমবার ভোর সাড়ে ৫টা নাগাদ হাজারীবাগের শিকদার মেডিক্যালের পাশে ঘটনাটি ঘটে। র‌্যাব জানিয়েছে, মৃত অস্ত্র ব্যবসায়ীর নাম সুমন। নিহতের কাছ থেকে প্রচুর অস্ত্রশস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। বর্তমানে মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য রাখা হয়েছে।
সূত্র : সংবাদ প্রতিদিন   


এ জাতীয় আরো খবর