শুক্রবার, আগস্ট ২৩, ২০১৯

টেক্সাসে বন্দুকধারীর গুলিতে ২০ জনের মৃত্যু, আহত ২৬

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
  • ২০১৯-০৮-০৪ ১০:০৫:২৮
image

টেক্সাস :  যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি শপিং মলে বন্দুকধারীর গুলিতে  বড় ধরনের হতাহতের ঘটনা ঘটেছে। সবশেষ খবরে বিবিসি জানায়, এই ঘটনায় ২০ জনের  মৃত্যু হয়েছে ও আহত হয়েছে অন্তত ২৬ জন। শনিবার (৩ আগষ্ট) স্থানীয় সময় সকাল ১১টার দিকে এল পাসো নগরীতে ওয়ালমার্টের একটি সুপার শপে এই ঘটনা ঘটে।
এই ঘটনায় সন্দেহভাজন বন্দুকধারীকে আটক করেছে পুলিশ। গভর্নর গ্রেট অ্যাগোট এই ঘটনাকে টেক্সাসের ইতিহাসে ‘ভয়াবহতম দিনগুলোর’ একটি বলে বর্ণনা করেছেন।
ওয়ালমার্টে এই হামলা চালায় ২১ বছর বয়সী এক যুবক। প্যাটট্রিক ক্রুশিয়াস নামের এই হামলাকারী ডালাসের অ্যালেন নগরীর বাসিন্দা। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিবিসির সংবাদে বলা হয়, হামলার পর নিরাপত্তার স্বার্থে এলাকাটি ঘিরে রেখেছে পুলিশ। সাধারণ মানুষের চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। হামলার পরে কোন মহল থেকে হুমকি আসেনি বলে জানিয়েছে পুলিশ।
এল পাসোর মেয়র ডি মারগো ঘটনাটি নিশ্চিত করে সিএনএন সংবাদমাধ্যমকে বলেন, ‘এই ঘটনায় অনেক মানুষের বড় ক্ষতি হয়েছে। অপরাধীদের বিচারের আওতায় আনার জন্য সর্বোচ্চ চেষ্টা করা হবে। ঘটনাস্থলে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।’
এই ঘটনায় তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানাতে গিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প বলেন, ‘ঘটনাটি খুবই দুঃখজনক। এতে অনেক ক্ষতি হয়েছে।’
ঘটনাস্থলে নিরাপত্তার জন্য সেনা, বিশেষ প্রতিনিধি ও বিমান বাহিনীকে নিযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন মেয়র ডি মারগো। তবে আহতদের সংখ্যা নিয়ে মুখ খোলেননি তিনি। আহতদের অবস্থা কতটা গুরুতর সেই বিষয়ে স্পষ্ট তথ্য দেয়নি পুলিশ।

 


এ জাতীয় আরো খবর