শুক্রবার, আগস্ট ২৩, ২০১৯

আগামীকাল হ্যামট্রাম্যাক সিটি প্রাইমারী নির্বাচন : ভোটযুদ্ধে লড়ছেন ৯ প্রার্থী

  • নিজস্ব প্রতিবেদক
  • ২০১৯-০৮-০৫ ২৩:১৭:১৯
image

হ্যামট্রাম্যাক : আগামীকাল মঙ্গলবার অনুষ্ঠিত হতে যাচ্ছে হ্যামট্রাম্যাক সিটি প্রাইমারী নির্বাচন। ৯ জন প্রার্থী এ নির্বাচনে অংশ নিচ্ছেন। ৯ জনের মধ্যে সর্বোচ্চ ভোট প্রাপ্ত ৬ জন অংশ নিতে পারবেন নভেম্বরের সাধারণ নির্বাচনে। নভেম্বরের নির্বাচনে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ৩ জন নির্বাচিত হবেন। যারা ৪ বছর দায়িত্ব পালন করবেন। আগামী বছরের জানুয়ারী হতে তাদের কাজ শুরু হবে । 
নির্বাচনে কাউন্সিল পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা হলেন মোহাম্মদ কামরুল হাসান, মোহাম্মদ এম আলসমিরি, জাসটিন জেসপ, ক্যারি বেথ লেসলি, এনাম মিয়া, আবু মুসা, নাঈম চৌধুরী,  রবার্ট এ জোলাক এবং সাদ এ আলমাসমারি। ভোটাররা নির্বাচনে এই ৯ জন প্রার্থীর মধ্যে ৩ জন প্রার্থীকে ভোট দিতে পারবেন। হ্যামট্রাম্যাক সিটিতে প্রায় ৯ হাজার ভোটার রয়েছেন। গত ১ জুন হতে ২শ ৬১ জন নতুন ভোটার তালিকাভুক্ত হয়েছেন। সিটি ক্লার্ক গিটসলাগ বলেন, প্রায় ৮০ জন আসন্ন নির্বাচনে অনুপ্রাণিত হয়ে ভোটার হয়েছেন।  
গিটসলাগ আরো বলেন, এই বছর, নির্বাচন আইন পরিবর্তন করা হয়েছে। কেউ যদি অনিবন্ধন ভোটার হন তবে তিনি নির্বাচনের দিনও নিবন্ধন করতে পারবেন এবং ভোট দিতে পারেন। ভোট দেওয়ার জন্য বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে। তিনি জানান, কেউ যদি হ্যামট্রাম্যাকে ভোট দিতে চান তবে অবশ্যই তাবে এই সিটির বাসিন্দা হতে হবে। এছাড়াও যে কেউ কোনও কারণ না জানিয়ে  অনুপস্থিত ব্যালটে (এভি ব্যালট)  ভোট দিতে পারেন। এখন পর্যন্ত ৯শ ৯৬ জনকে অনুপস্থিত ব্যালট পাঠানো হয়েছে বলে তিনি জানান।

 


এ জাতীয় আরো খবর