শুক্রবার, আগস্ট ২৩, ২০১৯

ডেট্রয়েট দুর্গা টেম্পলের প্রেসিডেন্ট রতন হাওলদার’র পিতা’র শ্রাদ্ধোত্তর অনুষ্ঠান সম্পন্ন

  • নিজস্ব প্রতিবেদক
  • ২০১৯-০৮-০৫ ২৩:৩৩:৩৩
image

ডেট্রয়েট  :  শ্রীমদ্ভাগবত গীতা পাঠ ও নাম সংকীর্তনের মধ্য দিয়ে মিশিগান রাজ্যের নোভাই সিটির বাসিন্দা, ডেট্রয়েট দুর্গা টেম্পলের প্রেসিডেন্ট  রতন হাওলদার এর পিতা স্বর্গীয় দীনবন্ধু হাওলাদার এর শ্রাদ্ধোত্তর অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গতকাল রোববার (৮ আগষ্ট) ৪২১৫ ইষ্ট ম্যাকনিকলস রোডস্থ ডেট্রয়েট দুর্গা টেম্পলে প্রয়াতের পরিবারের পক্ষ থেকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  
দুপুরে শ্রীমদ্ভাগবত গীতার  ৮ম ও ১৮ তম অধ্যায় সমস্বরে পাঠ করেন মন্দিরের পুরোহিত পারিন্দ্র চক্রবর্তী, পুর্নেন্দু চক্রবর্তী অপু, সুভাষ চক্রবর্তী, ডা: স্বদেশ রঞ্জন সরকার, আশুতোষ চৌধুরী, অজিত দাস, বকুল পাল, করুণা দেবনাথ, হেনা দাস, মহিতোষ ভৌমিক, ও বিনয় সূত্রধর । পরে ৮ম ও ১৮ তম  অধ্যায়ের মহাত্ম্য সম্পর্কে বিশদ আলোচনা করেন  বিনয় সূত্রধর । নাম সংকীর্তনে অংশ নেয়  শ্রীশ্রী দুর্গা টেম্পল সম্প্রদায় । প্রয়াতের শ্রাদ্ধোত্তর অনুষ্ঠানে আয়োজকদের পরিবার পরিজন, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও শুভানুধ্যায়ীরা অংশ নেন। আমন্ত্রিত অতিথিদের জন্য শাক অন্নের ব্যবস্থা করা হয়। নিরামিষের নানা রকমারী আইটেমের সাথে ছিল টক ও মিষ্টি জাতীয় দ্রব্য । প্রয়াতের পুত্র মেকানিক্যাল ইঞ্জিনিয়ার রতন হাওলদার ও তার সহধর্মিনী হ্যাপি হাওলাদার আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান।
উল্লেখ্য, গত ১৭ জুলাই ভোর ৪টা ২০ মিনিটে  পিরোজপুর জেলার ভান্ডারিয়া থানা সদরের চৌধুরী পাড়াস্থ বাসভবনে বার্ধক্যজনিত কারণে ইহলোক ত্যাগ করেন। এ সময় তার বয়স হয়েছিল ৮৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ২ নাতি, ৪ নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। একই দিন ভান্ডারিয়া থানার নদমুলা গ্রামে প্রয়াতের শেষকৃত্য সম্পন্ন হয়। জীবদ্দশায় শ্রী দীনবন্ধু হাওলাদার ছিলেন একজন সমাজ হিতৈষী ও ধর্মপ্রাণ ব্যক্তি। এদিকে গত ২৯ জুলাই সোমবার রতন হাওলদার এর নোভাই সিটিস্থ বাসভবনে প্রয়াতের পারলৌকিক ক্রিয়া অনুষ্ঠিত হয়। প্রয়াত দীনবন্ধু হাওলাদার এর অপর ২ পুত্র  দিলীপ হাওলদার ও উত্তম হাওলদার বাংলাদেশে অবস্থান করেন।

 


এ জাতীয় আরো খবর