বুধবার, জানুয়ারী ২২, ২০২০

হ্যামট্রাম্যাক সিটি প্রাইমারী নির্বাচনে চমকপ্রদ ফলাফল

  • নিজস্ব প্রতিবেদক
  • ২০১৯-০৮-০৮ ০৭:৩৮:০০
image

হ্যামট্রাম্যাক : গতকাল মঙ্গলবার (৬ আগষ্ট) অনুষ্টিতব্য হ্যামট্রাম্যাক সিটির প্রাইমারী নির্বাচনে চমকপ্রদ ফলাফলে এসেছে। যে দু’জন কাউন্সিল মেম্বার পুননির্বাচনের জন্য উচ্চকন্ঠ ছিলেন তারা দুজনই নির্বাচনী দৌড় থেকে বাদ পড়েছেন। এই দু’জন কাউন্সিল মেম্বার হচ্ছেন এনাম মিয়া ও আবু মুসা। আরো একজন যিনি বাদ পড়া তিনজনের মধ্যে রয়েছেন তিনি হচ্ছেন জাস্টিন জেসপ। এনাম মিয়ার ভোটের হিসেবে রয়েছে একেবারে তলানিতে। মুসা রয়েছেন সপ্তম স্থানে। বিদায়ী কাউন্সিল মেম্বার সাদ এ আলমাসমারি দখল করেছেন ৪র্থ স্থান। সাবেক কাউন্সিল মেম্বার রবার্ট এ জোলাক মুসার চেয়ে ৩৮ ভোট বেশী পেয়ে রয়েছেন ৬ষ্ট স্থানে। আরেকজন সাবেক কাউন্সিল মেম্বার মোহাম্মদ কামরুল হাসানকে থাকতে হয়েছে ৫ম স্থানে। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছেন যথাক্রমে মোহাম্মদ  এম আলসমিরি, নাঈম চৌধুরী ও ক্যারি বেথ লেসলি। ভোটের ফলাফলে প্রার্থীদের অবস্থান হচ্ছে মোহাম্মদ এম আলসমিরি ৭২৭, নাঈম চৌধুরী ৬৮০, ক্যারি বেথ লেসলি ৬১২, সাদ এ আলমাসমারি ৬০৫, মোহাম্মদ কামরুল হাসান ৫৯৫, রবার্ট এ জোলাক ৫৮৮, আবু মুসা ৫৫০, জাসটিন জেসপ ৪৫৪ ও এনাম মিয়া ৩৫৬। 
১২ হাজার তালিকাভূক্ত ভোটারের মধ্যে ভোট কাষ্ট হয়েছে ২ হাজার ১শ ৩৬টি। ব্যালট বাতিল হয়েছে ৯শ ৮৮টি। ভোট চলাকালে কোন অপ্রত্যাশিত ঘটনা ঘটেনি।
উল্লেখ্য, সর্বোচ্চ ভোট প্রাপ্ত এই ৬ জন নভেম্বরের সাধারণ নির্বাচনে লড়বেন। এই নির্বাচনে এদের মধ্যে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ৩ জন নির্বাচিত হবেন। যারা ৪ বছর দায়িত্ব পালন করবেন। আগামী বছরের জানুয়ারী হতে তাদের কাজ শুরু হবে । 

 


এ জাতীয় আরো খবর