বুধবার, নভেম্বর ২০, ২০১৯

ডেট্রয়েট রিভারের এ্যাটওয়াটার বিচের নতুন নাম রবার্ট সি ভ্যালাদে পার্ক

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
  • ২০১৯-০৮-২৭ ১৯:৩০:৫৫
image

ডেট্রয়েট : ডেট্রয়েট রিভার ফ্রন্টের এ্যাটওয়াটার বিচটি নতুন নাম পাচ্ছে । ডেট্রয়েটের খ্যাতিমান নাগরিক রবার্ট সি ভ্যালেদের নামে এর নামকরণ করা হচ্ছে। নাম দেওয়া হচ্ছে রবার্ট সি ভ্যালেদ পার্ক। তিনি কারহার্ট করপোরেশনের সাবেক চেয়ারম্যান। দ্য ডেট্রয়েট রিভারফ্রন্ট কনজারভেন্সি সম্প্রতি এই ঘোষণা দেয়। মোল্লি অ্যান্ড মার্ক ভ্যালেদ ফান্ড অলাভজনক প্রতিষ্ঠান কনজারভেন্সিকে আর্থিক সহায়তা দেয়। ঘোষণার সময় প্রতিষ্ঠানটির কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। 
পার্কটিতে অবকাঠামোগত কাজ সম্পন্নের দিকে। পার্কে থাকবে শহরের প্রথম ভাসমান পানশালা বা মদের বার, বালুর সৈকত এবং বিভিন্ন খাদ্য সামগ্রীসহ খেলার মাঠ। মার্ক ভ্যালেদ সম্প্রতি এক বিবৃতিতে বলেন, আমার বাবা ডেট্রয়েটকে খুবই ভালবাসতেন এবং তার নামে পার্কটি হলে তিনি খুবই গর্বিত হবেন। কারণ ডেট্রয়েটের নদীর সংস্কৃতি ও বিনোদনমূলক উন্নয়নের সঙ্গে তার নাম জড়িয়ে পড়বে। তিনি জানান, তার বাবা নদীতে অনেক খেলাধুলা করতেন। নদীতে ভ্রমণসহ আইস স্কেটিংও করতেন তিনি। আমরা আশা করি, ডেট্রয়েটের বাসিন্দা ছাড়াও মিশিগানের পরিবারগুলো এখানে এসে সেইসব কাজই উপভোগ করবেন যা আমার বাবা করেছেন।
এ্যাটওয়াটার বিচ প্রজেক্ট নামের এই প্রকল্পের কাজ শুরু হয় প্রায় এক বছর আগে। কৃত্রিম এই সৈকত শহরের মানুষকে নদীর স্বাদ দেবে। এটা একটা পরিবারকেন্দ্রিক পার্ক। এক পাশ থেকে আরেক পাশে যেতে সময় লাগে মাত্র দশ মিনিট। প্রতি বৃহস্পতিবার থেকে রবিবার সব ঋতুতে বার খোলা থাকবে।

Source & Photo: http://detroitnews.com

 


এ জাতীয় আরো খবর