মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

ই. কোলাই ব্যাকটেরিয়ার উচ্চ মাত্রা, বন্ধ ওয়াশটেনাউ ইন্ডিপেনডেন্স লেক সৈকত

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ওয়েবস্টার টাউনশিপ, ১১ আগস্ট : ই. কোলাই ব্যাকটেরিয়ার উচ্চ মাত্রার কারণে ওয়াশটেনাউ কাউন্টির একটি সমুদ্র সৈকত আবার বন্ধ করা হয়েছে বলে কর্মকর্তারা বুধবার ঘোষণা করেছেন।
ওয়েবস্টার টাউনশিপের ইন্ডিপেন্ডেন্স লেক কাউন্টি পার্কে সমুদ্র সৈকতের জন্য গ্রীষ্মের সময় নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে অনুসন্ধান চালানোর পর এই মাত্রা পাওয়া যায় বলে কাউন্টি প্রতিনিধিরা এক বিবৃতিতে জানান। "বন্ধের সিদ্ধান্ত তাৎক্ষনিকভাবে কার্যকর করা হয়েছে এবং আবার পরীক্ষা করে পুনরায় ভাল ফল না পাওয়া  পর্যন্ত সাঁতারের জন্য নিরাপদ বলে বিবেচিত হবে না"। "যদিও ইন্ডিপেনডেন্স লেক কাউন্টি পার্কের সৈকত জনগনের সাঁতারের জন্য বন্ধ, তবে অন্যান্য ধরণের বিনোদন যা পানির সাথে শরীরের সংস্পর্শে জড়িত নয়, যেমন মাছ ধরার অনুমতি রয়েছে।"
ই. কোলাই ব্যাকটেরিয়ার নির্দিষ্ট মাত্রা অতিক্রম করায়  সৈকত বন্ধ করার অনুমতি দেওয়া হয়েছে মিশিগানের পাবলিক হেলথ কোডে। ব্যাকটেরিয়া গ্যাস্ট্রোইনটেস্টাইনাল অসুস্থতার কারণ হতে পারে। "ই. কোলাই ব্যাকটেরিয়ার উচ্চ মাত্রা সাম্প্রতিক বৃষ্টিপাতের মিশ্রণ এবং সৈকতে অস্বাভাবিকভাবে বেশি পরিমাণে পাতিহাঁস এবং রাজহাঁসের কারণে হতে পারে," কর্মকর্তারা বুধবার বলেছেন, "পাখির মল ঝড়ের পানিতে হ্রদে যেতে পারে।" আরেকটি ব্যাকটেরিয়া বৃদ্ধির কারণে গত মাসে সৈকতটি সংক্ষিপ্তভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল। মিশিগান ডিপার্টমেন্ট অফ এনভায়রনমেন্ট, গ্রেট লেকস এবং এনার্জির বিচ গার্ড সিস্টেম বুধবার রাজ্য জুড়ে ২২টি অন্যান্য সৈকত পানির মানের সমস্যাগুলির জন্য বন্ধ বা দূষণের পরামর্শের অধীনে রিপোর্ট করেছে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর