সোমবার, অক্টোবর ৩, ২০২২

বাংলাদেশ রাইটার্স ক্লাব যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে শিল্প সাহিত্যের আসর অনুষ্ঠিত

  • সুব্রত চৌধুরী :
image

আটলান্টিক, (নিউজার্সি) ১৬ আগস্ট : গতকাল সোমবার রাতে বাংলাদেশ রাইটার্স ক্লাব যুক্তরাষ্ট্র শাখার অষ্টম শিল্প সাহিত্য আসর ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছে। সভায় শোক ও শ্রদ্ধায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করা হয়েছে। কবি মিশুক সেলিম এর সভাপতিত্বে, লেখক আবু সাঈদ রত‌ন এর সূচনা বক্তব্য এবং কবি খালেদ  সরফুদ্দীন এর শুভেচছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।

নান্দনিক  এই অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন  কবি রওশন হাসান। তাঁর সঞ্চালনায় বাংলাদেশ, কানাডা ও যুক্তরাষ্ট্রের বাংলা ভাষাভাষী লেখক, কবি, ছড়াকার, আবৃত্তিকার ও সংগীত শিল্পীরা অংশগ্রহন করেন। প্রায় দুই ঘন্টা ব্যাপী স্থায়ী এই অনুষ্ঠানে অংশগ্রহনকারী শিল্পীরা কথামালা, ছন্দ, কাব্য ও সুরে অনুষ্ঠানে যারা সংযুক্ত ছিলেন তাদেরকে বিমোহিত করেন।
জা‌তীয় শোক দিবস উপলক্ষে আ‌লোচনা, কবিতা পাঠ ও গা‌নের মূর্ছনায় নান্দনিক এই আয়োজনে বাংলাদেশ রাইটার্স  ক্লাবের প্রতিষ্ঠাতা বাংলা একা‌ডে‌মির মহাপ‌রিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, কবি আসাদ মান্নান, কবি ইউসুফ রেজা, দিনার মনি ,বিমল সরকার, হোসাইন কবির, কবি দস্তগির জাহাংগির তুঘ্রিল, কবি বেন‌জির সিকদার , কবি আ‌নোয়ার সে‌লিম ,কবি ফারুক আজম , কবি মৌ মধুবন্তী, মুক্তিযোদ্ধা ডঃ মহসিন আ‌লি, মুকুল সিদ্দিকী, কবি বদিউজ্জামান না‌সিম , কবি ডাক্তার রওনক আফ‌রোজ ,কবি আলকামা সিদ্দি‌কী প্রমুখ অংশগ্রহন করেন।
বাংলাদেশ রাইটার্স ক্লাব যুক্তরাষ্ট্র শাখার আহবায়ক মিশুক সেলিম, সদস্য সচিব খালেদ সরফুদ্দীন ও সমন্বয়ক আবু সাঈদ রতন শিল্পসাহিত্যের ভার্চুয়াল এই আয়োজন সফল করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।


এ জাতীয় আরো খবর