মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

৩১৩ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট : মিশিগান ইউনাইটেড চ্যাম্পিয়ন

  • নিজস্ব প্রতিবেদক :
image

ওয়ারেন, ২৯ আগস্ট : বিপুল সংখ্যক ফুটবল প্রেমীদের উপস্থিতিতে ৩১৩ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা গতকাল নগরীর  আরডেন এভিনিউস্থ মাঠে অনুষ্ঠিত হয়েছে। ফাইনাল খেলায়  মিশিগান ইউনাইটেড ৩-১ গোলে ইন্টার মিশিগানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। 

এর আগে একই মাঠে  টুর্নামেন্টের দুটি সেমি ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলায় ইন্টার মিশিগান ৪-৩ গোলে ব্লেজিং টাইগার পরাজিত করে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। অপর খেলায় ব্রাদার্স এফসি ও মিশিগান ইউনাইটেড পরস্পরের মুখোমুখি হয়।  ১-১ গোলে ড্র হলে খেলা গড়ায় টাইব্রেকারে। এতে মিশিগান ইউনাইটেড ৭-৬ ব্যবধানে জয় নিয়ে সেমি নিশ্চিত করে । 

পরে  টান টান উত্তেজনাপূর্ণ ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হয়। খেলোড়ারদের নৈপুন্যময় ফুটবল খেলা প্রদর্শনে ক্রীড়েমোদি দর্শকরা মুগ্ধ হন। খেলায় 'মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার মনোনীত হয়েছেন আবেদ। সেরা গোলকিপার নাজমুল এবং হুমায়ুন সেরা ডিফেন্ডার  হয়েছেন। খেলায় টপস্কোর  করেন শাহীন।

গত ৭ আগষ্ট শুরু হওয়া এই গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে ৮টি দল অংশগ্রহণ করে। দলগুলো হচ্ছে ওয়ারেন এফসিবি, মিশিগান ইউনাইটেড এফসি, ব্লেজিং টাইগার এফসি, সিলেট ইউনাইটেড এফসি, ইন্টার মিশিগান, ব্রাদার্স এফসি, ডেট্রয়েট এভেঞ্জার্স এবং ওয়ারেন এফসিএ। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দল ট্রফিসহ ৩ হাজার ডলার এবং রানার্স আপ দল দেড় হাজার ডলার পুরস্কার পেয়েছে।  

বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক ও দানশীল ব্যক্তি শেখর দেব জয় প্রথমবারের মত এই  গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের  আয়োজন করেন। প্রবাসে শত ব্যস্ততার মাঝেও শেখর দেব জয় বাঙালির প্রিয় খেলা ফুটবল টুর্নামেন্ট আয়োজন করায় খুশি অংশগ্রহণকারী খেলোয়াড় ও দর্শকরা।  সেই সাথে তিনি প্রশংসায় ভাসছেন। খেলা শেষে শেখর দেব জয় প্রধান অতিথি হিসেবে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে ট্রফি ও নগদ অর্থ প্রদান করেন।


এ জাতীয় আরো খবর