সোমবার, অক্টোবর ৩, ২০২২

বর্ণিল আয়োজনে এমসিসি ক্রিকেট টুর্নামেন্টের দ্বিতীয় আসর উদ্বোধন

  • সৈয়দ আসাদুজ্জামান সুহান :
image

হ্যামট্রাম্যাক, ০১ সেপ্টেম্বর : বর্ণিল আয়োজনে মোটর সিটি ক্রিকেট চ্যাম্পিয়নশিপ ২০২২ খেলার উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এক ঝাঁক সাবেক ক্রিকেট তারকা । এটি যুক্তরাষ্ট্রের দ্বিতীয় বৃহত্তম টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের দ্বিতীয় আসর।
বিকাল ৭টায় হ্যামট্রাম্যাক সিটির গেইটস অব কলম্বাসের হল রুমে এমসিসি টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহণকারী ১০ টি দলের উপস্থিতিতে আয়োজন করা হয় উদ্বোধন অনুষ্ঠান। অনুষ্ঠানে মিশিগানের ক্রিকেট অনুরাগী বিশিষ্টজন, স্থানীয় সাংবাদিক ও সুধি মহল উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠানের সঞ্চালনা করেন নাজিয়া জাহান ও রুম্মান আহমেদ স্বাগত। উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন এমসিসি ক্রিকেট টুর্নামেন্ট কমিটির সভাপতি মোশারফ চৌধুরী লিটু ও সাধারণ সম্পাদক তায়েফুর রহমান বাবু।

বর্ণিল অনুষ্ঠানে আরও শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার ইমরুল কায়েস, আরিফুল হক, সৈয়দ রাসেল, নাদিফ চৌধুরী, ফরহাদ রেজা, সোহরাওয়ার্দী শুভ, ইলিয়াস সানী, কামরুল ইসলাম রাব্বি, আবু জায়েদ রাহি, মেহরাব হোসেন জুনিয়র। আয়োজকরা জানান, তারকা ক্রিকেটার নাসির হোসেন ও তাপস বৈশ্য বর্তমানে যুক্তরাষ্ট্রে নিজ দলের সাথে থাকলেও উদ্বোধনী অনুষ্ঠানে আসতে পারেননি। উদ্বোধনী অনুষ্ঠানে টুর্নামেন্টের থিম সং বাজানো হয়। এছাড়াও ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সর্বশেষ বাঙালি খাবারে এলাহী ডিনার।

এবারের টুর্নামেন্টের ১০ টি দলের মধ্যে ৯টি দল যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য থেকে অংশগ্রহণ করছে আর  ইংল্যান্ড থেকে এসেছে ১টি দল। ১লা সেপ্টেম্বর বৃহস্পতিবার ১ম রাউন্ডের খেলা শুরু হচ্ছে। ফাইনাল ম্যাচটি অনুষ্টিত হবে ৪ সেপ্টেম্বর রবিবার। এবারের টুর্নামেন্টে প্রাইজমানি নির্ধারণ করা হয়েছে ৫৫ হাজার ডলার। খেলায় অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে ফ্রেন্ডস ইউনাইটেড অব নিউইয়র্ক, এশিয়া ইউনাইটেড, লন্ডন রাইডারস, মিশিগান চিতাস, মোটরসিটি ইউনাইটেড, জর্জিয়া টাইগারস, মিশিগান রেপটরস, ডেট্রয়েট রয়েলস, বাংলাদেশ টাইগারস অব ইউএসএ, টারমিনেটরস সিসি।


এ জাতীয় আরো খবর